Teknaf News24:: টেকনাফ নিউজ২৪ এ আপনাকে স্বাগতম
সংবাদ শিরোনাম :
«» এ মাসেই এসএসসির ফল প্রকাশ, আগামী মাসে একাদশে ভর্তি কার্যক্রম শুরু «» অসহায় সেই ৭৩ বাবা-মাকে র‌্যাব কর্মকর্তার ‘ঈদ উপহার «» হঠাৎ করে খালেদা জিয়ার ডাক পেলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল «» ৬৪ শতাংশ শিশুর পরিবার কঠিন খাদ্য সংকটে «» কোনো হাসপাতাল থেকে রোগী ফেরানো যাবে না «» বাহরাইনে সাধারণ ক্ষমার মেয়াদে অবৈধ অবস্থানকারীদের আটক করা হবে না «» বিশ্বের সবচেয়ে বড় দানবাক্স আরব আমিরাতে বুর্জ খলিফা! «» লাদাখ সীমান্তে চীনা হেলিকপ্টার, যুদ্ধবিমান মোতায়েন ভারতের «» সিকিম সীমান্তে ভারত-চীন সেনাদের সংঘর্ষ «» দেখে নিন:এক নজরে কোন জেলায় কতজন করোনায় আক্রান্ত «» কাশ্মীর সীমান্তে উড়ছে পাকিস্তানি যুদ্ধবিমান, উদ্বিগ্ন ভারত «» অসহায় শিশু জয়নব কে বাঁচাতে এগিয়ে আসুন «» মাঠে নেই বিত্তশালী মন্ত্রী এমপিরা «» করোনায় ২৪ ঘণ্টায় ১৪ মৃত্যু, একদিনে সর্বোচ্চ ৮৮৭ রোগী শনাক্ত «» করোনা চিকিৎসায় দেশে উৎপাদন হলো রেমডেসিভির «» টেকনাফের বাহারছড়ায় দুই বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী কে হত্যার চেষ্টা আটক -৩ :অধরায় মূল হোতা «» দশ দিনেই চিকিৎসার সাফল্য ৪র্থ রিপোর্টেও নেগেটিভ : তুমব্রুর সেই করোনার প্রথম রোগীর জয় «» সৌদিতে করোনায় আক্রান্ত ৩৭১৭ বাংলাদেশি, মৃত ৫৫ «» কারাগারে করোনায় আক্রান্ত হওয়ার ভয়ে সৌদি রাজকন্যা «» আমাদের মতো বেকুব জনগণের বেঁচে থাকার দরকারইবা কী? «» চলছে মাগফিরাতের ১০দিন «» সোমালিয়ায় করোনার ত্রাণবাহী বিমান বিধ্বস্ত, নিহত ৬ «» মধ্যপ্রাচ্যে করোনা ছড়িয়েছে ইরান! «» সবাই সরকারের প্রশংসা করলেও বিএনপি পারে না: তথ্যমন্ত্রী «» ৬ সপ্তাহে ১২ লাখ মানুষকে ত্রাণ দিয়েছে বিএনপি «» বিশ্বে করোনা আক্রান্তের তালিকায় উর্ধ্বমুখী বাংলাদেশ «» একদিনে ৭৮৬ জনের করোনা শনাক্ত, মৃত্যু ১ «» ১০ মে খুলবে দোকানপাট ও শপিংমল «» নতুন মাত্রায় লকডাউন,১০ দিনের আরও সাধারণ ছুটি দিয়েছে সরকার «» কেরালায় ‘নৌকাবাড়ি’তে হচ্ছে আইসোলেশন ওয়ার্ড

বিশ্বের সবচেয়ে বড় দানবাক্স আরব আমিরাতে বুর্জ খলিফা!

বিশ্বের সবচেয়ে উঁচু ভবন দুবাইয়ের বুর্জ খলিফা এখন দানবাক্স! সংযুক্ত আরব আমিরাতে করোনাভাইরাসে ক্ষতিগ্রস্ত নিম্ন আয়ের মানুষকে খাদ্যসহায়তা দিতে ‘টলেস্ট ডোনেশন বক্স’ শীর্ষক একটি কর্মসূচি চালু হয়েছে। এর অংশ হিসেবে বিখ্যাত ভবনটি রূপান্তরিত হয়েছে বৃহত্তম দানবাক্সে!

কোভিড-১৯ সংকটে সুবিধাবঞ্চিতদের মধ্যে খাবার সরবরাহের জন্য বুর্জ খলিফার সঙ্গে যৌথভাবে অনুদানের বাক্স চালু করেছেন সংযুক্ত আরব আমিরাতের ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম। নিম্ন আয়ের মানুষকে খাবার দিতে ১০ দিরহামের বিনিময়ে বুর্জ খলিফার একটি করে বাতি জ্বালাতে পারবে যে কেউ কিংবা যেকোনও প্রতিষ্ঠান।

২ হাজার ৭১৭ ফুট উঁচু বুর্জ খলিফায় রয়েছে ১২ লাখ এলইডি বাতি। ১০ দিরহাম করে অনুদান এলে একটি এলইডি বাতি জ্বলছে। এর মাধ্যমে একজন করে নিম্ন আয়ের মানুষ খাবার পাচ্ছে। ইতোমধ্যে ১ লাখ ৭৬ হাজার অসহায়কে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে।

বুর্জ খলিফা

মোট ১২ লাখ মানুষকে খাবার দেওয়ার মহতি লক্ষ্য নিয়ে চলছে কর্মসূচিটি। এর মাধ্যমে পুরো বুর্জ খলিফা আলোকিত হয়ে উঠবে। ফলে যেকোনও দুর্যোগে বৈশ্বিক আশার বাতিঘর হিসেবে সংযুক্ত আরব আমিরাতের মর্যাদা জোরদার করবে।

দুবাই মিডিয়া অফিস এক বিবৃতিতে বলেছে, ‘সংযুক্ত আরব আমিরাত কোভিড-১৯ মহামারির বিরুদ্ধে লড়াই করছে। এমন পরিস্থিতিতে বুর্জ খলিফার একেকটি বাতি জ্বলে ওঠা মানে ১০ দিরহাম করে অনুদান পাওয়ার বার্তা দেওয়া। অসহায় মানুষের জন্য এই উদারতা আশার প্রতিফলনের মতো।’

মাইক্রোব্লগিং সাইট টুইটারে গত ৪ মে এক টুইটে ‘একটি বাতি একটি খাবার’ হ্যাশট্যাগ জুড়ে দিয়েছে দুবাই মিডিয়া অফিস। তারা লিখেছে, ‘বৈশ্বিক দুর্যোগে বুর্জ খলিফার একেকটি বাতি ক্ষতিগ্রস্তদের জীবন আলোকিত করতে সহায়ক হচ্ছে। মানুষ একসঙ্গে থাকলে অসম্ভব হয়ে উঠবে সম্ভব।’
বুর্জ খলিফায় এসব বার্তা প্রদর্শন করা হয়েছে। এর একটি ভিডিও শেয়ার দিয়েছে দুবাই মিডিয়া অফিস।

ইতোমধ্যে শতাধিক দেশের মানুষ ১০ দিরহাম দিয়ে বিশ্বের দীর্ঘতম ভবন বুর্জ খলিফার বহির্ভাগের একটি করে এলইডি বাতি কিনে এই উদ্যোগে শামিল হয়েছে। টলেস্ট ডোনেশন বক্স ডটকমে লগ-ইন করে অনুদান দেওয়া যাচ্ছে।

এদিকে সংযুক্ত আরব আমিরাতসহ বিভিন্ন দেশের অনেক ব্যবসায়ী সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। দুবাইয়ের আটলান্টিস রিসোর্টস এ সপ্তাহে ২০ হাজার খাবার বিতরণ করবে বলে কথা দিয়েছে।

তথ্যসূত্র: গালফ নিউজ

(10) বার এই নিউজটি পড়া হয়েছে

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।