Teknaf News24:: টেকনাফ নিউজ২৪ এ আপনাকে স্বাগতম
সংবাদ শিরোনাম :
«» এ মাসেই এসএসসির ফল প্রকাশ, আগামী মাসে একাদশে ভর্তি কার্যক্রম শুরু «» অসহায় সেই ৭৩ বাবা-মাকে র‌্যাব কর্মকর্তার ‘ঈদ উপহার «» হঠাৎ করে খালেদা জিয়ার ডাক পেলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল «» ৬৪ শতাংশ শিশুর পরিবার কঠিন খাদ্য সংকটে «» কোনো হাসপাতাল থেকে রোগী ফেরানো যাবে না «» বাহরাইনে সাধারণ ক্ষমার মেয়াদে অবৈধ অবস্থানকারীদের আটক করা হবে না «» বিশ্বের সবচেয়ে বড় দানবাক্স আরব আমিরাতে বুর্জ খলিফা! «» লাদাখ সীমান্তে চীনা হেলিকপ্টার, যুদ্ধবিমান মোতায়েন ভারতের «» সিকিম সীমান্তে ভারত-চীন সেনাদের সংঘর্ষ «» দেখে নিন:এক নজরে কোন জেলায় কতজন করোনায় আক্রান্ত «» কাশ্মীর সীমান্তে উড়ছে পাকিস্তানি যুদ্ধবিমান, উদ্বিগ্ন ভারত «» অসহায় শিশু জয়নব কে বাঁচাতে এগিয়ে আসুন «» মাঠে নেই বিত্তশালী মন্ত্রী এমপিরা «» করোনায় ২৪ ঘণ্টায় ১৪ মৃত্যু, একদিনে সর্বোচ্চ ৮৮৭ রোগী শনাক্ত «» করোনা চিকিৎসায় দেশে উৎপাদন হলো রেমডেসিভির «» টেকনাফের বাহারছড়ায় দুই বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী কে হত্যার চেষ্টা আটক -৩ :অধরায় মূল হোতা «» দশ দিনেই চিকিৎসার সাফল্য ৪র্থ রিপোর্টেও নেগেটিভ : তুমব্রুর সেই করোনার প্রথম রোগীর জয় «» সৌদিতে করোনায় আক্রান্ত ৩৭১৭ বাংলাদেশি, মৃত ৫৫ «» কারাগারে করোনায় আক্রান্ত হওয়ার ভয়ে সৌদি রাজকন্যা «» আমাদের মতো বেকুব জনগণের বেঁচে থাকার দরকারইবা কী? «» চলছে মাগফিরাতের ১০দিন «» সোমালিয়ায় করোনার ত্রাণবাহী বিমান বিধ্বস্ত, নিহত ৬ «» মধ্যপ্রাচ্যে করোনা ছড়িয়েছে ইরান! «» সবাই সরকারের প্রশংসা করলেও বিএনপি পারে না: তথ্যমন্ত্রী «» ৬ সপ্তাহে ১২ লাখ মানুষকে ত্রাণ দিয়েছে বিএনপি «» বিশ্বে করোনা আক্রান্তের তালিকায় উর্ধ্বমুখী বাংলাদেশ «» একদিনে ৭৮৬ জনের করোনা শনাক্ত, মৃত্যু ১ «» ১০ মে খুলবে দোকানপাট ও শপিংমল «» নতুন মাত্রায় লকডাউন,১০ দিনের আরও সাধারণ ছুটি দিয়েছে সরকার «» কেরালায় ‘নৌকাবাড়ি’তে হচ্ছে আইসোলেশন ওয়ার্ড

করোনা সংকটকালে টলিউডের কোন তারকা কত দান করলেন?

ওয়ার্ল্ডমিটারের তথ্য অনুসারে, ভারতে মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৩১৪ জন। মারা গেছেন ১১৮ জন। করোনা সংক্রমণ রোধে সমগ্র ভারতে ২১ দিনের লকডাউন চলছে।

করোনার তাণ্ডবে দিশেহারা বিশ্ববাসী। উদ্ভূত পরিস্থিতি সামাল দিতে মার্কিন যুক্তরাষ্ট্রও হিমশিম খাচ্ছে। সেখানে ভারতের মতো জনবহুল দেশে করোনা সংক্রমণ রোধ কঠিন কাজ। এ পরিস্থিতিতে বিভিন্নজন নানাভাবে সহযোগিতার হাত বাড়িয়েছেন। এ তালিকায় রয়েছেন টলিউডের অভিনয়শিল্পীও। করোনা মোকাবেলায় টলিউড অভিনয়শিল্পীরা কে কত অর্থ দান করেছেন তা নিয়ে সাজানো হয়েছে এ প্রতিবেদন।

পুরো ভারত লকডাউন করায় সমস্যায় পড়েছেন খেটে খাওয়া মানুষ। করোনা পরিস্থিতির মতো সংকটময় সময়ে ঘাটালবাসীর পাশে দাঁড়িয়েছেন সাংসদ ও অভিনেতা দেব। করোনা পরীক্ষার প্রয়োজনীয় টেস্ট কিট, হাসপাতালের সরঞ্জাম ও অনান্য প্রয়োজনীয় জিনিস ক্রয়ের জন্য সাংসদ তহবিল থেকে ১ কোটি রুপি বরাদ্দ করেছেন দেব।

দেবের পাশাপাশি তৃণমূলের অপর তারকা অভিনেত্রী ও সাংসদ নুসরাত জাহানও সাংসদ তহবিল থেকে ৩০ লাখ রুপি এবং ব্যক্তিগতভাবে এক মাসের বেতন (২ লাখ রুপি) মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে অনুদান হিসেবে দিয়েছেন।

যাদবপুরের তৃণমূল সাংসদ ও অভিনেত্রী মিমি চক্রবর্তী আপাতত নিজেই আইসোলেশনে রয়েছেন। কিন্তু জনগণের জন্য কাজ করে যাচ্ছেন পুরোদমে। যাদবপুরবাসীর কাছে যাতে প্রয়োজনীয় খাদ্য সামগ্রী পৌঁছে যায় তা নিশ্চিত করতে কোনো ঘাটতি রাখছেন না মিমি। করোনা মোকাবেলায় মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে সাংসদ তহবিল থেকে ৫০ লাখ রুপি ও ব্যক্তিগতভাবে ১ লাখ রুপি দান করেছেন মিমি।

সাহায্যের হাত বাড়িয়েছেন অভিনেতা অঙ্কুশ হাজরাও। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির রিলিফ ফান্ডে ১ লাখ রুপি এবং ফেডারেশন অব সিনে টেকনিশিয়ান অ্যান্ড ওয়াকার্স অব ইস্ট ইন্ডিয়ার তৈরি রিলিফ ফান্ডে দৈনিক মজুরিতে কাজ করা কর্মীদের জন্য ১ লাখ রুপি অনুদান দিয়েছেন অঙ্কুশ।

ভারতীয় বাংলা সিনেমার আরেক জনপ্রিয় অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। বর্তমানে স্বামী-সন্তান নিয়ে সিঙ্গাপুরে আটকে আছেন। মাতৃভূমি থেকে দূরে থাকলে দেশের প্রিয় মানুষদের জন্য মন ভীষণ পুড়ছে তার। দূরে থেকেই ঋতুপর্ণা ও তার স্বামী সঞ্জয় মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ১ লাখ ৫০ হাজার রুপি দান করেছেন। টলিউডের কলাকুশলীদের জন্য ১০ হাজার রুপি দিয়েছেন ইন্ডাস্ট্রির নিজস্ব ত্রাণ তহবিলে। এছাড়া দুটি ফাউন্ডেশনের মাধ্যমে দক্ষিণ কলকাতার বেশকিছু এলাকার দরিদ্র মানুষের হাতে চাল, ডাল, আলুর মতো অত্যাবশকীয় দ্রব্য তুলে দেওয়ার ব্যবস্থা করেছেন এই অভিনেত্রী।

এই দুর্দিনে মানুষের পাশে দাঁড়িয়েছেন প্রসেনজিৎ চ্যাটার্জিও। টলিউড ইন্ডাস্ট্রির কলাকুশলীদের জন্য অর্থ সাহায্যে করেছেন তিনি। তবে কী পরিমাণ অর্থ দান করেছেন তা জানা যায়নি।

অন্যদিকে তারকা দম্পতি শুভশ্রী গাঙ্গুলি ও রাজ চক্রবর্তীও সহযোগিতার হাত বাড়িয়েছেন। প্রধানমন্ত্রী সিটিজেন অ্যাসিসট্যান্স ও ইমার্জেন্সি রিলিফ ফান্ড ও  পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে দান করেছেন তারা। শুধু তাই নয়, টলিউডের সিনে টেকনিশিয়ানদের জন্য অর্থ সাহায্য করেছেন এই দম্পতি। তবে অর্থের পরিমাণ প্রকাশ্যে আনেননি রাজ-শুভশ্রী।

(10) বার এই নিউজটি পড়া হয়েছে

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।