Teknaf News24:: টেকনাফ নিউজ২৪ এ আপনাকে স্বাগতম
সংবাদ শিরোনাম :
«» এ মাসেই এসএসসির ফল প্রকাশ, আগামী মাসে একাদশে ভর্তি কার্যক্রম শুরু «» অসহায় সেই ৭৩ বাবা-মাকে র‌্যাব কর্মকর্তার ‘ঈদ উপহার «» হঠাৎ করে খালেদা জিয়ার ডাক পেলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল «» ৬৪ শতাংশ শিশুর পরিবার কঠিন খাদ্য সংকটে «» কোনো হাসপাতাল থেকে রোগী ফেরানো যাবে না «» বাহরাইনে সাধারণ ক্ষমার মেয়াদে অবৈধ অবস্থানকারীদের আটক করা হবে না «» বিশ্বের সবচেয়ে বড় দানবাক্স আরব আমিরাতে বুর্জ খলিফা! «» লাদাখ সীমান্তে চীনা হেলিকপ্টার, যুদ্ধবিমান মোতায়েন ভারতের «» সিকিম সীমান্তে ভারত-চীন সেনাদের সংঘর্ষ «» দেখে নিন:এক নজরে কোন জেলায় কতজন করোনায় আক্রান্ত «» কাশ্মীর সীমান্তে উড়ছে পাকিস্তানি যুদ্ধবিমান, উদ্বিগ্ন ভারত «» অসহায় শিশু জয়নব কে বাঁচাতে এগিয়ে আসুন «» মাঠে নেই বিত্তশালী মন্ত্রী এমপিরা «» করোনায় ২৪ ঘণ্টায় ১৪ মৃত্যু, একদিনে সর্বোচ্চ ৮৮৭ রোগী শনাক্ত «» করোনা চিকিৎসায় দেশে উৎপাদন হলো রেমডেসিভির «» টেকনাফের বাহারছড়ায় দুই বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী কে হত্যার চেষ্টা আটক -৩ :অধরায় মূল হোতা «» দশ দিনেই চিকিৎসার সাফল্য ৪র্থ রিপোর্টেও নেগেটিভ : তুমব্রুর সেই করোনার প্রথম রোগীর জয় «» সৌদিতে করোনায় আক্রান্ত ৩৭১৭ বাংলাদেশি, মৃত ৫৫ «» কারাগারে করোনায় আক্রান্ত হওয়ার ভয়ে সৌদি রাজকন্যা «» আমাদের মতো বেকুব জনগণের বেঁচে থাকার দরকারইবা কী? «» চলছে মাগফিরাতের ১০দিন «» সোমালিয়ায় করোনার ত্রাণবাহী বিমান বিধ্বস্ত, নিহত ৬ «» মধ্যপ্রাচ্যে করোনা ছড়িয়েছে ইরান! «» সবাই সরকারের প্রশংসা করলেও বিএনপি পারে না: তথ্যমন্ত্রী «» ৬ সপ্তাহে ১২ লাখ মানুষকে ত্রাণ দিয়েছে বিএনপি «» বিশ্বে করোনা আক্রান্তের তালিকায় উর্ধ্বমুখী বাংলাদেশ «» একদিনে ৭৮৬ জনের করোনা শনাক্ত, মৃত্যু ১ «» ১০ মে খুলবে দোকানপাট ও শপিংমল «» নতুন মাত্রায় লকডাউন,১০ দিনের আরও সাধারণ ছুটি দিয়েছে সরকার «» কেরালায় ‘নৌকাবাড়ি’তে হচ্ছে আইসোলেশন ওয়ার্ড

তিনজন বয়োজ্যেষ্ঠ নাগরিককে অপমান: বাড়িতে গিয়ে ক্ষমা চাইবে প্রশাসন

যশোরের মনিরামপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাইয়েমা হাসানকে প্রত্যাহার করা হয়েছে।

এ ব্যাপারে আজ শনিবার খুলনার বিভাগীয় কমিশনারকে নির্দেশ দেওয়া হয়েছে। সরকারি ছুটি শেষে অফিস খোলার পরপরই এই কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় মামলা করাসহ সর্বোচ্চ শাস্তিমূলক ব্যবস্থাও নেওয়া হবে।

আর মনিরামপুরের যে তিনজন বয়োজ্যেষ্ঠ নাগরিকের সঙ্গে দুঃখজনক ও অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে সেজন্য প্রশাসনের সর্বোচ্চ পর্যায় থেকে আমরা দুঃখ প্রকাশ করছি।
জনপ্রশাসন সচিব শেখ ইউসুফ হারুন শনিবার বাংলাদেশ প্রতিদিনকে এসব সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকার জরুরি প্রয়োজন ছাড়া দেশের নাগরিকদেরকে ঘর থেকে বাইরে বের না হওয়ার পরামর্শ দিয়েছেন। এ লক্ষ্যে মানুষকে সচেতন করার জন্য সরকার মাঠ প্রশাসনকে নির্দেশনাও দিয়েছে।

সরকারের নির্দেশনা হচ্ছে মানুষকে বুঝিয়ে তাদেরকে ঘরের ভেতর রাখা। কিন্তু যশোরের মনিরামপুরে সহকারী কমিশনার সাইয়েমা হাসান করেছেন ঠিক উল্টো আচরণ। তিনি শুক্রবার মনিরামপুর বাজারে গিয়ে তিনজন বয়োজ্যেষ্ঠ নাগরিককে অপমান করেছেন। তারা কি কারণে বাইরে বের হয়েছেন তা না শুনেই তাদেরকে বাজারে অসংখ্য মানুষের সামনে কান ধরিয়েছেন। তারপর নিজের মোবাইলে সেই দৃশ্য ধারণ করেছেন।

এই ঘটনা জানজানি হওয়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সমালোচনা শুরু হয়। বিভিন্নভাবে ট্রল করেন নেটিজনরা।

তীব্র সমালোচনার মুখে প্রশাসনের সর্বোচ্চ পর্যায় থেকে মনিরামপুরের সহকারী কমিশনার সাইয়েমা হাসানের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়া হয়।

জনপ্রশাসন সচিব শেখ ইউসুফ হারুন বাংলাদেশ প্রতিদিনকে বলেন, এই ঘটনা খুবই দুঃখজনক। আমরা প্রশাসনের সর্বোচ্চ পর্যায় থেকে দুঃখ প্রকাশ করছি।

তিনি বলেন, আমরা ইতোমধ্যে মনিরামপুরের ইউএনও-সহ দুইজন কর্মকর্তাকে ওই তিনজন সিনিয়র সিটিজেনের বাড়িতে যেতে বলেছি। তাদের কাছে এবং তাদের স্বজনদের কাছে ক্ষমা চেয়ে আসতে বলেছি। একই সঙ্গে তাদের প্রয়োজনীয় খাবারসহ যা যা প্রয়োজন সেগুলো দিয়ে আসতে বলেছি।
জনপ্রশাসন সচিব বলেন, আমরা ইতোমধ্যে সকল জেলা প্রশাসককে নির্দেশনা দিয়েছি যেন এ রকম কোনও ঘটনার পুনরাবৃত্তি না ঘটে। যদি আর কেউ এ রকম ঘটনা ঘটায় তাহলে সঙ্গে সঙ্গে কঠোর ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

মাঠপ্রশাসনে প্রায় সাড়ে তিন হাজার কর্মকর্তা আছেন উল্লেখ করে তিনি বলেন, সবার আচরণ সমান না। তাছাড়া এসব আচরণ পরিবার, শিক্ষা প্রতিষ্ঠান থেকে শিখে আসে। কোনও কর্মকর্তার ব্যক্তিগত অপরাধ বা আচরণের দায় গোটা প্রশাসন নেবে না বলে জানিয়ে দেন তিনি।

জনপ্রশাসন সচিব বলেন, এই সহকারী কমিশনারের বিরুদ্ধে আইনানুগ যেসব ব্যবস্থা নেওয়ার তার সবই নেওয়া হবে। দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হবে। যাতে ভবিষ্যতে আর কোনও কর্মকর্তা এমন আচরণ করার সাহস না পান।

জামালপুর, কুড়িগ্রাম ও মনিরামপুরের এসব ঘটনা জনপ্রশাসনকে প্রশ্নের মুখে ফেলেছে কি না- এমন প্রশ্নের জবাবে সচিব বলেন, অবশ্যই। প্রশাসনের জন্য এটা দূর্ভাগ্যজনক।

তিনি বলেন, কুড়িগ্রামের ঘটনায় ইতোমধ্যে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। বিভাগীয় মামলা হয়েছে। অপরাধ করলে কাউকে ছাড় দেওয়া হবে না। এটা আমরা পরিষ্কার করে জানিয়ে দিয়েছি। মনিরামপুরের সহকারী কমিশনারকেও কঠোট শাস্তির মুখোমুখি হতে হবে।

(10) বার এই নিউজটি পড়া হয়েছে

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।