Teknaf News24:: টেকনাফ নিউজ২৪ এ আপনাকে স্বাগতম
সংবাদ শিরোনাম :
«» রোহিঙ্গা ক্যাম্পে নৌ-বাহিনীর টহল ও প্রচারাভিযান «» দেড় লাখ রোহিঙ্গা পরিবারের মাঝে করোনা সচেতনতামূলক প্রচারপত্র বিলি করলো কোস্ট ট্রাস্ট «» চট্টগ্রাম পুলিশের অনন্য এক উদ্যোগ: ডোর টু ডোর শপ «» পুলিশকে বিনয়ী, সহিষ্ণু ও পেশাদার হওয়ার নির্দেশ «» মার্কিন কংগ্রেসের ৫ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত «» ভয়ঙ্কর পরিস্থিতিতে ইতালি, ৯ হাজারের বেশি মৃত্যু «» সেই এসিল্যান্ড সাইয়েমা হাসানকে প্রত্যাহার «» তিনজন বয়োজ্যেষ্ঠ নাগরিককে অপমান: বাড়িতে গিয়ে ক্ষমা চাইবে প্রশাসন «» সারা দেশে সব কিছু বন্ধ: রাস্তাঘাট জনশূন্য, সেনা-পুলিশের টহল «» পুলিশ ও বিজিবির সাথে গোলাগুলিতে ৪ জন নিহত, ৩ পুলিশ আহত «» ৭৮৭ দিন পর কেন্দ্রীয় কার্যালয়ে অবস্থান: অবশেষে বাসায় ফিরলেন রিজভী «» ব্রিটেনে করোনায় আক্রান্ত ৬৬ লাখ! «» জুন পর্যন্ত কোনো কিস্তি আদায় নয়, তবে ঋণ দেওয়া যাবে «» অপপ্রচার বন্ধে টিভি চ্যানেল মনিটরিংয়ের দায়িত্বে ১৫ কর্মকর্তা «» যেন ঈদের ছুটিতে ছুটছেন সবাই! «» রাত ১২টার পর থেকে লক ডাউনে যাচ্ছে গোটা ভারত «» চট্টগ্রামে ১৬৩ কর্মীকে অগ্রিম বেতন দিয়ে প্রশংসায় ভাসছেন টেকনাফের সন্তান জাবেদ «» লক ডাউনে দিন মজুরদের কথা ভুলবেন না : আল্লামা তাকি উসামানি «» কক্সবাজারে ১৪ চিকিৎসকসহ ২১ জন কোয়ারেন্টিনে «» হ্নীলায় বন্দুক যুদ্ধে নিহত বর্মাইয়্যা শমসুর ডানহাত খ্যাত দুই মহারতির ব্যাংক ব্যালেন্স সহ প্রচুর সম্পদ «» বিদেশফেরত ১৩ জনের মাধ্যমে সংক্রমিত হয়েছেন বাকি ২০ জন «» সাধারণ ছুটির সময় গণমাধ্যমের কার্যক্রম স্বাভাবিক থাকবে: তথ্যমন্ত্রী «» নেপালে করোনা আক্রান্ত ২, সারাদেশে লকডাউন «» শিক্ষাবিদদের পরামর্শ: মাদরাসা এবং সাধারণ শিক্ষার্থীরা কীভাবে কাটাবে করোনার ছুটি «» ভারতের ৩০ টি রাজ্যে লকডাউন «» সাজা মওকুফ করে ৬ মাসের জন্য খালেদা জিয়াকে মুক্তি দিল সরকার «» জেএসসি পরীক্ষায় ট্যালেন্টপুলে বৃত্তি পেয়ে টেকনাফের সেরা স্থান অর্জন করেছে আব্দুল হাফিজ «» আরিফের সঙ্গে ডিসি সুলতানার ফোনালাপ ফাঁস: চুপচাপ থাকার পরামর্শ «» করোনাভাইরাসকে ‘সংক্রামক রোগ’ ঘোষণা করে গেজেট প্রকাশের নির্দেশ «» ইতালির মর্গেও জায়গা নেই, শেষকৃত্যের জন্যও ওয়েটিং লিস্ট!

টেকনাফ-সেন্টমার্টিন রুটে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করেই চলছে পারিজাত ও দোয়েল জাহাজ

টেকনাফে আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে সেন্টমার্টিন গেল পারিজাত ও দোয়েল জাহাজ

টেকনাফ নদী বন্দরে আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে ও নৌ বন্দরের ট্রাফিক কর্মকর্তা মোঃ জহির উদ্দিন ভুইয়াকে লান্ঞিত করে সেন্টমার্টিন গেল এম ভি পারিজাত জাহাজ ও এমভি দোয়েল পাখি জাহাজ। এমনকি তারা আদালতকে অবমাননা করেই সেন্টমার্টিন গেল। তাদেরকে নিষিদ্ধ করা স্বত্বেও তারা অবৈধভাবে ছেড়ে গেছে বলে বিভিন্ন সূত্রে জানা যায়। ২৪ জানুয়ারী’২০ ইংরেজী শুক্রবার টেকনাফ নৌ বন্দরের ট্রাফিক কর্মকর্তা মোঃ জহির উদ্দিন ভুইয়া প্রতিবেদককে বলেন, জাহাজ ২টি আদালতের নির্দেশমতে না যাওয়ার কথা থাকায় নৌ পরিবহন মন্ত্রনালয়ের লোকজনের মাধ্যমে জাহাজের কর্তৃপক্ষকে বুঝিয়ে জাহাজগুলিকে আটকানোর চেষ্টা করা হয়। অনেকক্ষণ আটকে রাখার পরে জাহাজে থাকা যাত্রীরা আমাদেরকে মারতে দৌড়াইয়া আসলে আমরা কোনমতে পালিয়ে এসে প্রাণে রক্ষা পায়। যেই ঘটনার স্বাক্ষী হল অহরহ প্রত্যক্ষদর্শী ও মোবাইলে ধারণ করা ভিডিও। পরে জাহাজের মাস্টাররা জোরপূর্বক জাহাজ ছেড়ে দেয়। সে আরও জানায় আমরা পালিয়ে না আসলে বড় একটি দূর্ঘটনা আজকে ঘটে যেত। এমনকি এ ঘটনা আমি টেকনাফ উপজেলা প্রশাসনের পাশাপাশি নৌ পরিবহন কর্তৃপক্ষের সকলকে অবগত করেছি। এমভি পারিজাত ও দোয়েল পাখি জাহাজের টেকনাফের দায়িত্বে থাকা মোহাম্মদ সোহেলের সাথে যোগাযোগ করা হলে তিনি টেকনাফ নদীবন্দর ট্রাফিক কমকর্তার উপরে হামলার কথা অস্বীকার করেন। আদালতের নিষেধাজ্ঞা থাকা স্বত্বেও জাহাজ ছাড়লেন কেন জানতে চাইলে বলেন, জাহাজ চলাচলে নিষেধাজ্ঞার উপরে কোন কাগজপত্র তাদের হাতে এসে পৌঁছায়নি। এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাইফুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, জাহাজগুলো চলাচলের উপরে আদালতের নিষেধাজ্ঞা থাকলে চলাচলের প্রশ্নই উঠেনা।
উল্লেখ্য যে, এম ভি পারিজাত ও এম ভি দোয়েল পাখি ১ নৌযান দুটির উপরে এ রুটে চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে উচ্চ আদালত থেকে। হাইকোর্টের পূর্বের একটি রিট পিটিশন (চলাচলের অনুমতি) স্থগিতের জন্য নৌ পরিবহন মন্ত্রনালয় থেকে আবেদন করা হলে, হাইকোর্ট এই পিটিশন নিস্পত্তি না হওয়া পর্যন্ত আগামী ফেব্রুয়ারী মাসের ২৮ তারিখ পর্যন্ত এম ভি পারিজাত (M-01-1121) ও এম ভি দোয়েল পাখি ১ (M-01-1669) এর টেকনাফ-সেন্টমার্টিন নৌ-পথে চলাচল স্থগিত রাখতে আদেশ দিয়েছেন। সাথে পিটিশনটির পুনরায় শুনানির জন্য ২রা মার্চ। এছাড়াও বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের বন্দর ও পরিবহন বিভাগের ভারপ্রাপ্ত উপ-পরিচালক নয়ন শীলের স্বাক্ষরিত চিঠির মাধ্যমে জাহাজ দুইটির উপর আদালতের জারীকৃত রুট পারমিট স্থগিতকরণের জন্য টেকনাফ নৌ পুলিশ ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ অনেকের কাছে চিঠি পাঠিয়ে অনুরুধ করা হয়েছে।

(10) বার এই নিউজটি পড়া হয়েছে

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।