Teknaf News24:: টেকনাফ নিউজ২৪ এ আপনাকে স্বাগতম
সংবাদ শিরোনাম :
«» প্রদীপ, লিয়াকত সহ সিনহা হত্যায় জেলে যাওয়া ৭ পুলিশ বরখাস্ত «» তদন্তে কক্সবাজারের এসপির নাম এলে তার বিরুদ্ধেও ব্যবস্থা «» ৩১ হাজার ইয়াবাসহ র‍্যাবের হাতে রামুর আলাউদ্দিন আটক «» সিনহা হত্যায় ওসি প্রদীপসহ সাত আসামি কারাগারে «» এখন থেকে কক্সবাজারে সেনা ও পুলিশের যৌথ টহল «» ওসি প্রদীপ কুমার ও তার স্ত্রীর সম্পদ অনুসন্ধানে দুদক «» সিনহা হত্যা মামলার আসামি ওসি প্রদীপ কক্সবাজার আদালতে «» টেকনাফ থানার ওসি’র দায়িত্বে এবিএম এস. দোহা «» ওসি প্রদীপ, লিয়াকতসহ ৯ জনের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা «» ওসি প্রদীপ ইন্সপেক্টর লিয়াকত সহ ৯ পুলিশের বিরুদ্ধে সিনহার বোনের মামলা, তদন্তে র‌্যাব «» অনলাইন নিউজ পোর্টালের নিবন্ধন নিয়ে উদ্বেগের কারণ নেই : তথ্যমন্ত্রী «» মেজর সিনহা হত্যাকাণ্ড: যৌথ সংবাদ সম্মেলনে যা বললেন সেনাপ্রধান ও আইজিপি «» করোনায় একদিনে আরও ৫০ জনের প্রাণহানি «» মামলা করার ‘প্রস্তুতি নিচ্ছে’ সিনহার পরিবার «» পুলিশের গুলিতে সাবেক সেনা কর্মকর্তা নিহতের ঘটনার তদন্ত শুরু «» কোভিড-১৯ এর বিস্তার রোধে দোকান খোলা রাত ৮টা পর্যন্ত, বাড়ির বাইরে ১০টার পর নয় «» জুলাই মাসে ৫০ কোটি টাকার চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ করেছে বিজিবি «» ৭ আগস্ট থেকে আবুধাবি-ঢাকা রুটে এয়ার অ্যারাবিয়ার ফ্লাইট «» আল-জাজিরার মালয়েশিয়া কার্যালয়ে পুলিশি অভিযান «» সিনহার মাকে প্রধানমন্ত্রীর ফোন, বিচারের আশ্বাস «» বনানীর সামরিক কবরস্থানে চিরনিদ্রায় শায়িত মেজর (অব.) সিনহা «» মাদক ব্যবসায়ীদের বিষাক্ত ইনজেকশনে মারার চিন্তা ফিলিপাইনের «» দুর্নীতির দায়ে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী রাজাকের ১২ বছরের কারাদণ্ড «» কমিউনিটি ব্যাংক শুধু পুলিশের নয়, দেশের জনগণের ব্যাংক ড. বেনজীর «» উখিয়া-টেকনাফের নব্য কোটিপতিরা নজরদারিতে ! «» ইয়াবা বান্ধব ইউনিয়ন উখিয়ার পালংখালী! «» গরুর ওজন ৩৫ মণ! «» খারাংখালী সীমান্তে মাদকের চালান ভাগ-বাটোয়ারা নিয়ে গোলাগুলিতে নিহত-৪ ইয়াবা, অস্ত্র ও বুলেট উদ্ধার «» নয়াবাজারে ক্ষমতাসীন দলের ছত্রছায়ায় ইয়াবা কারবার! «» প্রকাশিত সংবাদের প্রতিবাদ

সিরিয়ায় তুরস্ক-রাশিয়ার যৌথ টহল

উত্তর সিরিয়ায় মঙ্গলবার আরেকটি যৌথ টহল চালিয়েছে তুরস্ক ও রাশিয়া। এমন এক সময় এই টহল চালানো হয়েছে, যখন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান বলেছেন, তাদের পরিকল্পিত নিরাপদ অঞ্চলে এখনো সন্ত্রাসীরা অবস্থান করছে।

গত ২২ অক্টোবর রাশিয়ার সোচিতে রিসেপ তাইয়েপ এরদোগান ও ভ্লাদিমির পুতিনের মধ্যে হওয়া চুক্তির অধীন কুর্দিশ পিপলস প্রটেকশন ইউনিটসের প্রত্যাহার নিশ্চিত করতে টহল অনুষ্ঠিত হয়েছে।এর আগে গত শুক্রবার দুই দেশের মধ্যে প্রথম টহল হয়েছে।

গেল সপ্তাহে তুর্কি সীমান্তের কাছে কুর্দিশ মিলিশিয়াদের পাশাপাশি টহল দিয়েছে যুক্তরাষ্ট্র। এ ঘটনার সমালোচনা করেছেন এরদোগান।

তিনি বলেন, দুর্ভাগ্যবশত, ওয়াইপিজি যোদ্ধাদের সঙ্গে নিজেদের টহল চালিয়েছে যুক্তরাষ্ট্র। এমন ঘটনা অসম্ভব।

গেল অক্টোবরে তুরস্কের পিস স্প্রিং অভিযানের সময় সিরিয়ার রাস আল-আইন ও তাল আবিয়াদ থেকে সন্ত্রাসীদের অপসারণ করা হয়েছে।

সীমান্তের নিরাপত্তা নিশ্চিত করতে ফোরাত নদীর পূর্বে উত্তর সিরিয়া থেকে সন্ত্রাসীদের উৎখাত করেছে তুর্কি বাহিনী।

২০ লাখের বেশি শরণার্থীকে ফেরত পাঠানোর স্বার্থে একটি নিরাপদ অঞ্চল প্রতিষ্ঠা করতে ওই অঞ্চলটি থেকে ওয়াইপিজি ও পিকেকে সন্ত্রাসীদের বিতাড়িত করতে চাচ্ছে তুরস্ক।

রাশিয়ার কাছ থেকে এস-৪০০ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা ক্রয় নিয়ে যুক্তরাষ্ট্রের আচরণের সমালোচনা করেছেন তুর্কি প্রেসিডেন্ট।

(10) বার এই নিউজটি পড়া হয়েছে

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।