Teknaf News24:: টেকনাফ নিউজ২৪ এ আপনাকে স্বাগতম
সংবাদ শিরোনাম :
«» পুড়ছে মসজিদ-ঘরবাড়ি আর দোকানপাট, নীরবে দেখছে দিল্লির পুলিশ «» হিন্দুত্ববাদী তাণ্ডবে দিল্লিতে নিহতের সংখ্যা বেড়ে ২৭ «» রইক্ষং শেখ রাসেল স্মৃতি সংসদের উদ্দোগে পবিত্র খতমে বুখারী ও দোয়া মাহফিল সম্পন্ন:দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত «» বিভিন্ন অনলাইন নিউজে প্রকাশিত সংবাদের প্রতিবাদে মাওলানা মুজিবুররহমান «» টেকনাফ-সেন্টমার্টিন রুটে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করেই চলছে পারিজাত ও দোয়েল জাহাজ «» মিয়ানমার থেকে পিয়াঁজ আমদানি অব্যাহতঃ কমছেনা দাম «» রোহিঙ্গা ডাকাতদের আতংকে এলাকাবাসীর ঘুম নেই :রাত জেগে পাহারা দিচ্ছে গ্রামবাসী «» রামু উপজেলার পূর্ব গোয়ালিয়ায় সন্ত্রাসী হামলায় নারী পুরুষ সহ আহত-৭ «» বন্দর ও জাহাজ নির্মাণে (দুবাই) ইউএই’র বিনিয়োগ কামনা করেছেন প্রধানমন্ত্রী «» বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত সম্পন্ন «» আমিন আমিন’ ধ্বনিতে প্রকম্পিত তুরাগ তীর «» হোয়াইক্যংয়ে ছুরিকাঘাতে এক স্কুল ছাত্র নিহত «» ২৬ জানুয়ারী হ্নীলা উম্মে সালমা ইসলামিয়া মহিলা দাখিল মাদ্রাসার ২য় বার্ষিক ইসলামী সম্মেলন «» ইরাকে মার্কিন দূতাবাসের কাছে আবারো রকেট হামলা «» ইরানের ক্ষেপণাস্ত্রে কোনো মার্কিন সৈন্য মারা যায়নি: ট্রাম্প «» ইরাকে ইরানি হামলায় মার্কিন সামরিক ঘাঁটির রাডার ব্যবস্থা সম্পূর্ণ ধ্বংস! «» মাওলানা আবছার উদ্দিন চৌধুরী কে স্বপদে বহাল রাখায় আরব আমিরাতে শুকরানা সভা ও দোয়া মাহফিল অনুষ্টিত «» হারুন অর রশিদ এর মেয়ের জন্য দোয়া কামনা «» কক্সবাজারে ইয়াবা ও অস্ত্র উদ্ধারে রেকর্ড «» বাংলাদেশের পাকিস্তান সফর নিয়ে তাড়াহুড়া করা উচিত নয় «» ১০ বছরে ৯ লাখ হাজার কোটি টাকা বিদেশে পাচার হয়েছে: মেনন «» জেএসসি-পিইসি পরীক্ষার ফল প্রকাশ ৩১ ডিসেম্বর «» গ্রাম পুলিশকে ১৯ ও ২০তম গ্রেডে উন্নীত করার নির্দেশ «» ৫০ কোটি মার্কিন ডলার বিনিয়োগে এগিয়ে চলছে নাফ ট্যুরিজম পার্কের কার্যক্রম «» ইহুদিবাদী ইসরাইলের প্রধানমন্ত্রী নেতানিয়াহুর পদত্যাগের দাবিতে উত্তাল তেলআবিব «» টেকনাফ র‌্যাবের হাতে ২লাখ ইয়াবাসহ মিয়ানমার নাগরিক আটক «» রোহিঙ্গাদের দ্রুত ফেরত নিতে মিয়ানমারের প্রতি বান কি-মুনের আহ্বান «» মহেশখালীতে ১২ জলদস্যু বাহিনীর ৯৬ সদস্য অস্ত্র ও গুলি জমা দিয়ে আত্মসমর্পণ «» কার্গো বিমানে পেঁয়াজ আমদানির সিদ্ধান্ত «» দাম বাড়ায় রাতে পেঁয়াজ ক্ষেত পাহারা

সাকিবের নিষেধাজ্ঞা দুঃখজনক: মির্জা ফখরুল

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের নিষেধাজ্ঞাকে দুঃখজনক বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা আইসিসিতে অনেক রকম সমস্যা আছে উল্লেখ করে বিএনপির মহাসচিব বলেন, যে জুয়াড়িদের কথা বলা হচ্ছে, তাদের সঙ্গে আইসিসিরও সম্পর্ক থাকে। সাকিব একজন বিশ্বমানের অলরাউন্ডার। জানি না তার সঙ্গে এ ধরনের কোনো ঘটনা ঘটেছে কিনা। আশা করি, সাকিব তার পুরনো ফর্ম নিয়ে শিগগিরই মাঠে ফিরে আসবেন, দেশকে জয়ী করবেন।

উল্লেখ্য, জুয়াড়িদের কাছ থেকে ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পাওয়ার পর তা গোপন রাখার কারণে সাকিবের ওপর দুই বছরের নিষেধাজ্ঞা দিয়েছে আইসিসি। তবে দোষ স্বীকার করে আইসিসিকে সহায়তা করায় এক বছর পরেই মাঠে ফিরতে পারবেন তিনি।

ক্রীড়াঙ্গনে যে অস্থিরতা চলছে সেটা দেশের সামগ্রিক অবস্থার প্রতিফলন এমন দাবি করে ফখরুল বলেন, সরকার যেভাবে দেশ চালাচ্ছে এতে করে কাউকে তো কোনো জবাবদিহিতা করতে হচ্ছে না। প্রত্যেক ফেডারেশনের এখন মানি আর্নিংয়ের ব্যবস্থা হয়ে গেছে। চিন্তা করে দেখুন, প্রায় প্রত্যেকটা ক্লাবই ক্যাসিনো চালায়। এটা তাদের নলেজে ছিল না, ফেডারেশন জানে না, বাংলাদেশ ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিবি) জানে না, ফুটবল ফেডারেশন জানে না, জাতীয় ক্রীড়া পরিষদ জানে না, ক্রীড়ামন্ত্রী জানেন না। তাহলে এতদিন ধরে কীভাবে চলল? নীতিনির্ধারকরা জানেন না তা অবিশ্বাস্য। অর্থাৎ সরকারের আসলে পুরো শাসন নেই, কমপ্লিটলি তারা ব্যর্থ। দুঃশাসন ছাড়া কোনো সুশাসন নেই, সুশাসনের অভাবের কারণে এই বিষয়গুলো হচ্ছে।

মির্জা ফখরুল বলেন, দেশে বাণিজ্যের যে ভারসাম্য সেটা রক্ষা করা হচ্ছে না। এক কথায় আমরা পুরোপুরি নতজানু এবং পরনির্ভরশীল হয়ে গেছি। মিয়ানমার থেকে ১০ লাখ রোহিঙ্গা এসেছে, তাদের ফেরত পাঠানোর জন্য কিছুই করা হচ্ছে না। বিশেষ করে ভারতে আমাদের দেশের যেসব মানুষ বসবাস করছেন তাদেরকে বিভিন্ন ধরনের হুমকি দেয়া হচ্ছে। বর্তমান সরকার এসব সমস্যা সমাধানের জন্য কার্যকর উদ্যোগ গ্রহণ করছে না।

তিনি বলেন, বাংলাদেশের রাজনৈতিক ইতিহাসে সবচেয়ে তাৎপর্যপূর্ণ দিনটি হচ্ছে ৭ নভেম্বর। দেশ স্বাধীন হওয়ার পর যখন দেশের সবকিছু ধ্বংস করে বাকশাল প্রতিষ্ঠা করা হয়েছিল তখন ৭ নভেম্বর ছিল তারই প্রতিবাদ। আজকের রাজনৈতিক প্রেক্ষাপটে এই দিনটি খুবই তাৎপর্যপূর্ণ। স্বাধীনতার সার্বভৌমত্ব রক্ষার জন্য ওইদিন যে বিপ্লব রচিত হয়েছিল, আজ তেমনি সময় এসেছে। আজকে বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব আবারও বিপন্ন হয়েছে। আমরা পানির ন্যায্য হিস্যা পাচ্ছি না, সীমান্তে হত্যা বন্ধ হচ্ছে না, আমাদের সমুদ্র উপক‚লে রাডার বসাচ্ছে প্রতিবেশী দেশ কিন্তু আমরা এ বিষয়ে জনগণকে বিস্তারিত কিছুই বলতে পারছি না।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অসুস্থতার কথা জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, খালেদা জিয়ার অবস্থা অনেক খারাপ হলেও হাসপাতালের পরিচালকরা তা অস্বীকার করছেন।

(10) বার এই নিউজটি পড়া হয়েছে

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।