Teknaf News24:: টেকনাফ নিউজ২৪ এ আপনাকে স্বাগতম
সংবাদ শিরোনাম :
«» কার্গো বিমানে পেঁয়াজ আমদানির সিদ্ধান্ত «» দাম বাড়ায় রাতে পেঁয়াজ ক্ষেত পাহারা «» লাতুরী খোলা মসজিদ নিয়ে প্রকাশিত সংবাদের প্রতিবাদ «» সশস্ত্র রোহিঙ্গা ডাকাত দলের খোঁজে র‍্যাবের হেলিকপ্টার অভিযান «» টেকনাফে কোটি টাকার ইয়াবাসহ উলুচামরীর মিজান আটক «» ঘুষের টাকাসহ ইনকাম ট্যাক্স ইন্সপেক্টর গ্রেফতার «» পিঁয়াজ আমদানিকারকদের পকেটে ১৫৯ কোটি টাকা «» ৪২ টাকায় কেনা পিয়াজ ১১০ টাকায় বিক্রি! «» ভারত চাপে কি না বলতে পারব না, তবে আমরা আত্মবিশ্বাসী «» আন্তর্জঅতিক আইন লঙ্ঘন করে বাংলাদেশ সীমান্তে ইসরায়েলি ড্রোন দিয়ে নজরদারি করছে ভারত «» ৩৬ বছর পর মাকে ফিরে পেল আমিরাতের তরুণী মরিয়ম! «» সিরিয়ায় তুরস্ক-রাশিয়ার যৌথ টহল «» ভারতের সমুদ্রসীমায় ঢুকছে চীনা রণতরী : মার্কিন নৌবাহিনী «» নিরাপদ অঞ্চলে এখনো সন্ত্রাসীরা অবস্থান করছে: এরদোগান «» মালয়েশিয়া থেকে শুরু হলো প্রবাসীদের ভোটার নিবন্ধন কার্যক্রম «» বৃহস্পতিবার খোকার মরদেহ দেশে আসবে «» অবৈধ সম্পদ অর্জনকারী ৬০০ জনের নতুন তালিকা «» তথ্য চেয়ে ফের বিআরটিএকে দুদকের চিঠি «» ইসলামিক ফাউন্ডেশনের ডিজি সামীম আফজালের ব্যাংক হিসাব তলব «» শুদ্ধি অভিযান আইওয়াশ কিনা সময়ই বলবে: প্রধানমন্ত্রী «» সাকিবের নিষেধাজ্ঞা দুঃখজনক: মির্জা ফখরুল «» আলেমদের মর্যাদা সবার ওপরে «» ১৩ মাসে কক্সবাজারে ১৮৪ মাদককারবারি ‘বন্দুকযুদ্ধে’ নিহত «» দ্রুতগতিতে যুদ্ধজাহাজ নির্মাণ করছে চীন, ভারত মহাসাগরে প্রবেশের আশঙ্কা «» রোহিঙ্গাদের জন্য ভাসানচর প্রস্তুত দ্রুত উদ্যোগ নিতে বলেছে সংসদীয় কমিটি «» সাকিব ভারতের হয়ে খেললে তার আরও সুখ্যাতি হতো: আনন্দবাাজার «» তিন মাসে মালয়েশিয়া থেকে রেমিট্যান্স এসেছে ৩৮৪ কোটি টাকা «» মালয়েশিয়া থেকে ফিরেছেন ১১৫৪৮ বাংলাদেশি «» উখিয়ার ইনানী সৈকত থেকে ৪০ কোটি টাকা মূল্যের আট লাখ ইয়াবার বড় চালান উদ্ধার করেছে র‌্যাব «» পিয়াজের কেজি ১২০!

পিয়াজের কেজি ১২০!

ডেস্ক রিপোর্ট : পাইকারি ও খুচরা উভয় বাজারে পিয়াজের দাম আরো বেড়েছে। পাইকারি বাজারে পিয়াজের কেজি এখন ১১০ থেকে ১১৫ টাকা। আর খুচরা বাজারে পিয়াজের দাম উঠেছে ১২০ টাকায়। আমদানি ও সরবরাহ কমায় আবারো পিয়াজের দাম বেড়েছে বলে জানান ব্যবসায়ীরা। গতকাল কাওরান বাজার ও কয়েকটি খুচরা বাজার ঘুরে ক্রেতা-বিক্রেতার সঙ্গে কথা বলে এসব তথ্য জানা গেছে।মানবজমিন

এদিকে বাজারে সরবরাহ বাড়ছে বিভিন্ন রকমের শীতের সবজির। দিন যত যাচ্ছে নতুন নতুন শাকসবজিতে ভরপুর হয়ে উঠছে বাজার। পাশাপাশি পণ্যের সরবরাহ বাড়ায় কমতে শুরু করেছে সবজির দাম। তবে সপ্তাহের ব্যবধানে কাঁচামরিচের দাম দ্বিগুণ হয়েছে। বাজার ঘুরে দেখা যায়, সপ্তাহের ব্যবধানে দেশি ও আমদানি পিয়াজের দাম কেজিতে প্রায় ১০ থেকে ১৫ টাকা বেড়েছে। কাওরান বাজারের পাইকারি বাজারেই দেশি পিয়াজের কেজি ১১০ টাকার ওপরে। আবার একেক আড়তে একেক রকম দাম লক্ষ্য করা গেছে। কোনো কোনো আড়তে ১১৫ টাকা কেজিতেও বিক্রি হচ্ছে পণ্যটি। বাজারটিতে গত সপ্তাহে যে আমদানি করা পিয়াজ ৯০ থেকে ৯৫ টাকা কেজি দরে বিক্রি হয়েছিল তা সপ্তাহের ব্যবধানে এখন ১০৫ থেকে ১১০ টাকা বিক্রি হচ্ছে। তবে মিসরের পিয়াজ বিক্রি হচ্ছে ৮৮ থেকে ৯০ টাকা দরে। মিয়ানমার থেকে আসা পিয়াজ বিক্রি হচ্ছে ৯০ থেকে ১০৫ টাকায়। আর দেশি পিয়াজ এর থেকে কিছুটা বেশি দামে বিক্রি হচ্ছে। তবে রাজধানীর অন্যান্য বাজারগুলোতে পিয়াজ বড় সাইজগুলো ১১৫ থেকে ১২০ টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে। অবশ্য প্রায় সব দোকানেই ভিন্ন ভিন্ন দামে পিয়াজ বিক্রি হতে দেখা গেছে। কাওরান বাজারের পাইকারি ব্যবসায়ী সোলায়মান জানান, বাজারে পর্যাপ্ত পিয়াজ দেখা গেলেও গত সপ্তাহের থেকে পিয়াজের সরবরাহ কমেছে। আমরা দেশি পিয়াজ ১০০ টাকার উপরে বিক্রি করছি। পিয়াজের দাম আরো বাড়তে পারে বলেও তিনি জানান। আরেক পাইকারি বিক্রেতা আমীর আলী বলেন, পিয়াজের দাম আবার বেড়েছে। আর কমবে বলে মনে হচ্ছে না। বাজারে নতুন পিয়াজ উঠতেও অন্তত দুই মাস বাকি আছে। তখন হয়তো পিয়াজের দাম কমবে।
আরেক বিক্রেতা নাসির বলেন, মিসরের পিয়াজ এখন ৯৬ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। অথচ মাস খানেক আগে যখন আমদানির সুযোগ দেয়া হয় তখন এই পিয়াজের দাম ছিল কেজিতে ৬০ টাকা। কাওরান বাজারে পিয়াজ কিনতে আসা ফার্মগেটের বাসিন্দা রহিম বলেন, দাম বাড়ায় আগের চেয়ে এখন পিয়াজ কম কিনি। তারপরও তো আগের চেয়ে বেশি খরচ হচ্ছে। বাজার খরচ সামাল দিতে গিয়ে এতে হিমশিম খেতে হচ্ছে।
এদিকে, মহাখালীর বউবাজারে দেশি পিয়াজ ১২০ টাকায় বিক্রি হতে দেখা গেছে। ভারতীয় পিয়াজের কেজি ১১০ টাকা। এই বাজারের পিয়াজের বিক্রেতা আমিন বলেন, গত সপ্তাহের চেয়ে কেজিতে পিয়াজের দাম আরো ১০ টাকা বেড়েছে। নতুন পিয়াজ না উঠলে বাজারে হয়তো আর দাম কমবে না। মগবাজার মধুবাগ বাজারেও একই দামে পিয়াজ বিক্রি হতে দেখা গেছে।এদিকে গত সপ্তাহের থেকে কিছুটা দাম কমে প্রতিকেজি টমেটো ৮০ থেকে ১০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। শিম ৬০ থেকে ৭০ টাকা আর গাজর বিক্রি হচ্ছে ৬০ থেকে ৭০ টাকার মধ্যে। এক সপ্তাহ আগে এসব বাজারে প্রতিকেজি টমেটো বিক্রি হয়েছে ১০০ থেকে ১২০ টাকা, গাজর ৭০ থেকে ১০০ টাকা আর শিম বিক্রি হয়েছে ৮০ থেকে ৯০ টাকা কেজি দরে। একইভাবে কেজিতে ৫ থেকে ১০ টাকা কমে পটল বিক্রি হচ্ছে ৩০ থেকে ৪০ টাকা, ঝিঙা-ধুন্দুল ৪০ থেকে ৫০ টাকা, করলা ৫০ থেকে ৬০ টাকা, কাকরোল ৪০ থেকে ৫০ টাকা, বেগুন ৩০ থেকে ৬০ টাকা, ঢেঁড়স ৩০ থেকে ৪০ টাকা, পেঁপে ২০ থেকে ৩০ টাকা, শসা (প্রকারভেদে) ৪০ থেকে ৫০ টাকা, কচুর ছড়া ৫০ থেকে ৬০ টাকা, কচুর লতি ৪০ থেকে ৬০ টাকা কেজি দরে বিক্রি হতে দেখা গেছে। এছাড়া আকারভেদে প্রতি পিস বাঁধা কপি ২৫ থেকে ৩০ টাকা, ফুলকপি ২০ থেকে ৩০ টাকা, লাউ প্রতিপিস ৪০ থেকে ৬০ টাকা, জালি কুমড়া ২৫ থেকে ৩০ টাকায় বিক্রি করতে দেখা গেছে।

(10) বার এই নিউজটি পড়া হয়েছে

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।