Teknaf News24:: টেকনাফ নিউজ২৪ এ আপনাকে স্বাগতম
সংবাদ শিরোনাম :
«» এ মাসেই এসএসসির ফল প্রকাশ, আগামী মাসে একাদশে ভর্তি কার্যক্রম শুরু «» অসহায় সেই ৭৩ বাবা-মাকে র‌্যাব কর্মকর্তার ‘ঈদ উপহার «» হঠাৎ করে খালেদা জিয়ার ডাক পেলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল «» ৬৪ শতাংশ শিশুর পরিবার কঠিন খাদ্য সংকটে «» কোনো হাসপাতাল থেকে রোগী ফেরানো যাবে না «» বাহরাইনে সাধারণ ক্ষমার মেয়াদে অবৈধ অবস্থানকারীদের আটক করা হবে না «» বিশ্বের সবচেয়ে বড় দানবাক্স আরব আমিরাতে বুর্জ খলিফা! «» লাদাখ সীমান্তে চীনা হেলিকপ্টার, যুদ্ধবিমান মোতায়েন ভারতের «» সিকিম সীমান্তে ভারত-চীন সেনাদের সংঘর্ষ «» দেখে নিন:এক নজরে কোন জেলায় কতজন করোনায় আক্রান্ত «» কাশ্মীর সীমান্তে উড়ছে পাকিস্তানি যুদ্ধবিমান, উদ্বিগ্ন ভারত «» অসহায় শিশু জয়নব কে বাঁচাতে এগিয়ে আসুন «» মাঠে নেই বিত্তশালী মন্ত্রী এমপিরা «» করোনায় ২৪ ঘণ্টায় ১৪ মৃত্যু, একদিনে সর্বোচ্চ ৮৮৭ রোগী শনাক্ত «» করোনা চিকিৎসায় দেশে উৎপাদন হলো রেমডেসিভির «» টেকনাফের বাহারছড়ায় দুই বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী কে হত্যার চেষ্টা আটক -৩ :অধরায় মূল হোতা «» দশ দিনেই চিকিৎসার সাফল্য ৪র্থ রিপোর্টেও নেগেটিভ : তুমব্রুর সেই করোনার প্রথম রোগীর জয় «» সৌদিতে করোনায় আক্রান্ত ৩৭১৭ বাংলাদেশি, মৃত ৫৫ «» কারাগারে করোনায় আক্রান্ত হওয়ার ভয়ে সৌদি রাজকন্যা «» আমাদের মতো বেকুব জনগণের বেঁচে থাকার দরকারইবা কী? «» চলছে মাগফিরাতের ১০দিন «» সোমালিয়ায় করোনার ত্রাণবাহী বিমান বিধ্বস্ত, নিহত ৬ «» মধ্যপ্রাচ্যে করোনা ছড়িয়েছে ইরান! «» সবাই সরকারের প্রশংসা করলেও বিএনপি পারে না: তথ্যমন্ত্রী «» ৬ সপ্তাহে ১২ লাখ মানুষকে ত্রাণ দিয়েছে বিএনপি «» বিশ্বে করোনা আক্রান্তের তালিকায় উর্ধ্বমুখী বাংলাদেশ «» একদিনে ৭৮৬ জনের করোনা শনাক্ত, মৃত্যু ১ «» ১০ মে খুলবে দোকানপাট ও শপিংমল «» নতুন মাত্রায় লকডাউন,১০ দিনের আরও সাধারণ ছুটি দিয়েছে সরকার «» কেরালায় ‘নৌকাবাড়ি’তে হচ্ছে আইসোলেশন ওয়ার্ড

সুনির্দিষ্ট সূত্র ছাড়া সংবাদ না প্রকাশের অনুরোধ র‍্যাবের

সুনির্দিষ্ট সূত্র উল্লেখ ছাড়া র‌্যাবের উদ্ধৃতি দিয়ে সংবাদ প্রকাশ না করতে গণমাধ্যমের প্রতি অনুরোধ জানিয়েছে বাহিনীটি। এতে করে জনমনে মারাত্মক বিভ্রান্তি সৃষ্টি হতে পারে বলে আশঙ্কা র‌্যাবের।

শুক্রবার রাতে র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লে. কর্নেল সারওয়ার-বিন-কাশেম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ বিষয়ে জানানো হয়।

চলমান ক্যাসিনো ও দুর্নীতিবিরোধী অভিযানে আসামিদের গ্রেপ্তার ও জিজ্ঞাসাবাদ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে র‌্যাবের উদ্ধৃতি দিয়ে বেশ কিছু খবর প্রকাশিত হয়। সংবাদে যা উদ্ধৃত করা হয়েছে, তা সত্য নয় বলে বিবৃতিতে জানায় বাহিনীটি।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সম্প্রতি বিভিন্ন পত্র-পত্রিকায় চলমান অভিযান সংক্রান্তে র‍্যাবকে উদ্ধৃত করে বিবিধ তথ্য দিয়ে কোন কোন গণমাধ্যমে সংবাদ প্রচার করা হচ্ছে। বিষয়টি সম্পর্কে র‍্যাব সদর দফতরের দৃষ্টি আকর্ষিত হয়েছে। এ বিষয়ে র‌্যাব সদর দপ্তরের বক্তব্য এই যে, এ ধরনের কোনো তথ্য/সংবাদ র‍্যাব কর্তৃক কোনো মিডিয়াতে কখনোই প্রদান করা হয়নি। এ পরিপ্রেক্ষিতে র‍্যাবকে উদ্ধৃত করে অনুরূপ সংবাদ পরিবেশন কাম্য নয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, তদন্তকালীন জিজ্ঞাসাবাদে প্রাপ্ত বিষয় আইনগতভাবে অত্যন্ত গোপনীয়। র‍্যাব আইনগত কারণেই সর্বোচ্চ গোপনীয়তার সঙ্গে মামলা তদন্ত ও জিজ্ঞাসাবাদ করে থাকে। যা সর্ব সাধারণের জন্য উম্মুক্ত নয়। অনুমান কিংবা গুজব নির্ভর অথবা অসমর্থিত তথ্যের ভিত্তিতে প্রস্তুতকৃত সংবাদ সাধারণভাবে র‍্যাবকে উদ্ধৃত করে প্রচার করা হলে জনমনে মারাত্মক বিভ্রান্তি সৃষ্টি হতে পারে।

তাছাড়া মামলার তদন্ত ও ন্যায় বিচার ক্ষতিগ্রস্ত হওয়ার আশঙ্কা রয়েছে- এই প্রেক্ষিতে সুনির্দিষ্ট সূত্র উল্লেখ ব্যতীত র‍্যাবকে উদ্ধৃত করে কোনো সংবাদ প্রচার করা থেকে সংশ্লিষ্ট সকলকে বিরত থাকার অনুরোধ করা হল।

ঢাকাটাইমস/২২

(10) বার এই নিউজটি পড়া হয়েছে

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।