Teknaf News24:: টেকনাফ নিউজ২৪ এ আপনাকে স্বাগতম
সংবাদ শিরোনাম :
«» টেকনাফ-সেন্টমার্টিন রুটে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করেই চলছে পারিজাত ও দোয়েল জাহাজ «» মিয়ানমার থেকে পিয়াঁজ আমদানি অব্যাহতঃ কমছেনা দাম «» রোহিঙ্গা ডাকাতদের আতংকে এলাকাবাসীর ঘুম নেই :রাত জেগে পাহারা দিচ্ছে গ্রামবাসী «» রামু উপজেলার পূর্ব গোয়ালিয়ায় সন্ত্রাসী হামলায় নারী পুরুষ সহ আহত-৭ «» বন্দর ও জাহাজ নির্মাণে (দুবাই) ইউএই’র বিনিয়োগ কামনা করেছেন প্রধানমন্ত্রী «» বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত সম্পন্ন «» আমিন আমিন’ ধ্বনিতে প্রকম্পিত তুরাগ তীর «» হোয়াইক্যংয়ে ছুরিকাঘাতে এক স্কুল ছাত্র নিহত «» ২৬ জানুয়ারী হ্নীলা উম্মে সালমা ইসলামিয়া মহিলা দাখিল মাদ্রাসার ২য় বার্ষিক ইসলামী সম্মেলন «» ইরাকে মার্কিন দূতাবাসের কাছে আবারো রকেট হামলা «» ইরানের ক্ষেপণাস্ত্রে কোনো মার্কিন সৈন্য মারা যায়নি: ট্রাম্প «» ইরাকে ইরানি হামলায় মার্কিন সামরিক ঘাঁটির রাডার ব্যবস্থা সম্পূর্ণ ধ্বংস! «» মাওলানা আবছার উদ্দিন চৌধুরী কে স্বপদে বহাল রাখায় আরব আমিরাতে শুকরানা সভা ও দোয়া মাহফিল অনুষ্টিত «» হারুন অর রশিদ এর মেয়ের জন্য দোয়া কামনা «» কক্সবাজারে ইয়াবা ও অস্ত্র উদ্ধারে রেকর্ড «» বাংলাদেশের পাকিস্তান সফর নিয়ে তাড়াহুড়া করা উচিত নয় «» ১০ বছরে ৯ লাখ হাজার কোটি টাকা বিদেশে পাচার হয়েছে: মেনন «» জেএসসি-পিইসি পরীক্ষার ফল প্রকাশ ৩১ ডিসেম্বর «» গ্রাম পুলিশকে ১৯ ও ২০তম গ্রেডে উন্নীত করার নির্দেশ «» ৫০ কোটি মার্কিন ডলার বিনিয়োগে এগিয়ে চলছে নাফ ট্যুরিজম পার্কের কার্যক্রম «» ইহুদিবাদী ইসরাইলের প্রধানমন্ত্রী নেতানিয়াহুর পদত্যাগের দাবিতে উত্তাল তেলআবিব «» টেকনাফ র‌্যাবের হাতে ২লাখ ইয়াবাসহ মিয়ানমার নাগরিক আটক «» রোহিঙ্গাদের দ্রুত ফেরত নিতে মিয়ানমারের প্রতি বান কি-মুনের আহ্বান «» মহেশখালীতে ১২ জলদস্যু বাহিনীর ৯৬ সদস্য অস্ত্র ও গুলি জমা দিয়ে আত্মসমর্পণ «» কার্গো বিমানে পেঁয়াজ আমদানির সিদ্ধান্ত «» দাম বাড়ায় রাতে পেঁয়াজ ক্ষেত পাহারা «» লাতুরী খোলা মসজিদ নিয়ে প্রকাশিত সংবাদের প্রতিবাদ «» সশস্ত্র রোহিঙ্গা ডাকাত দলের খোঁজে র‍্যাবের হেলিকপ্টার অভিযান «» টেকনাফে কোটি টাকার ইয়াবাসহ উলুচামরীর মিজান আটক «» ঘুষের টাকাসহ ইনকাম ট্যাক্স ইন্সপেক্টর গ্রেফতার

নিজের ধর্ম নিয়ে বক্তব্য দিয়ে বিতর্কে জড়ালেন অমিতাভ

একে একে ৭৬টি বছর পর পাড় করলেন বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চন। ক্যারিয়ারে কত যে ব্লকবাস্টার হিট ছবি উপহার দিয়েছেন তিনি তা গুণে শেষ হবার নয়। সবসময়ই ছিলেন আলোচনায়।

তবে এবার তাকে নিয়ে একটুরকম আলোচনা চলছে সিনেপ্রেমীদের মধ্যে। অনেকে তার বিরুদ্ধে নেতিবাচক মন্তব্য করে সোশ্যাল মিডিয়া ভাসাচ্ছেন। কেউ বা আবার তার প্রশংসা করে হাত তালিও দিচ্ছেন।

আর এরপরই তাকে নিয়ে আলোচনা-সমালোচনায় মাতে নেট দুনিয়া।

গান্ধীজয়ন্তি উপলক্ষে ‘কৌন বনেগা ক্রোড়পতি’ অনুষ্ঠানে অমিতাভ বচ্চন বলেন, আমার নামের শেষে ‘বচ্চন’ কোনো ধর্মীয় পদবী নয়। আমার বাবা এসব পদবীতে বিশ্বাসী ছিলেন না। সেই বিশ্বাসটা আমিও পেয়েছি।

তার বংশনাম শ্রীবাস্তব ছিল বলে জানান তিনি। কিন্তু এ কথা ভারতের খুব কম লোকই জানে। বচ্চন নামেই অমিতাভ সর্বাধিক পরিচিত। এ বিষয়ে খোলাশা করেন অমিতাভ, আমার বংশনাম ছিল শ্রীবাস্তব। যে নামে কেউ চেনে না আমাকে। কিন্তু সেটি নিয়ে আমার কোনো মাথা ব্যথা ছিল না, নেইও।

তিনি যোগ করেন, আমি যখন কিন্ডারগার্টেনে ভর্তি হচ্ছিলাম, তখন আমার বাবার কাছে আমাদের উপাধি জিজ্ঞাসা করা হয়েছিল। তারপরে তিনি সিদ্ধান্ত নিয়েছিলেন যে আমার উপাধি হবে ‘বচ্চন’।

তিরি আরও বলেন, বচ্চন নামটি আমিই প্রথম পরিবার থেকে পেয়েছি। আমার আগে কেউ বচ্চন ছিল না আমাদের পরিবারে। তাই বচ্চন নামটিতে আমি গর্ববোধ করি।

এ সময় তিনি বলেন যে, ধর্ম কি সেটা বলার আগে তিনি নিজেকে ভারতীয় পরিচয় দিতে আগ্রহী।

এ বিষয়ে অমিতাভ বলেন, আদমশুমারির কর্মীরা আমার কাছে যখন ধর্ম সম্পর্কে জিজ্ঞাসা করেন। তখন আমি জবাব দিই আমি কোনো ধর্মের নই, আমি ভারতীয়।

প্রসঙ্গত একের পর এক সিনেমা উপহার দিয়ে যাচ্ছেন তিনি। এখনও থেমে যেতে নারাজ এই প্রবীন বলি বাদশাহ। নিজের বয়সকে কেবল একটি সংখ্যা বানিয়ে সমান তালে অভিনয় করে যাচ্ছেন।

এখনো তার সিনেমা মুক্তির অপেক্ষায় দিন গোনেন দর্শক।

এসবের মধ্যেই চালিয়ে যাচ্ছেন বিজ্ঞাপনে অভিনয়সহ রিয়েলিটি শো ‘কৌন বনেগা ক্রোড়পতি’। শোটি এ মুহূর্তে ভারতে সবচেয়ে জনপ্রিয় রিয়েলিটি শো।

আর সেই শোতেই ধর্ম ও পদবী বিষয়ে নিজের অভিমত জানালেন অমিতাভ।

(10) বার এই নিউজটি পড়া হয়েছে

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।