,

সংবাদ শিরোনাম :
«» তসলিমা নাসরিনের ভিসার মেয়াদ তিন মাস বাড়াল ভারত! «» মালয়েশিয়ায় অবৈধদের সাধারণ ক্ষমা ঘোষণা «» চট্রগ্রাম রেঞ্জ’র শ্রেষ্ঠ সাব-ইন্সপেক্টর হিসেবে নির্বাচিত হয়েছেন টেকনাফ মডেল থানার এস আই মোঃ বোরহান «» বিচ্ছেদের জন্য জেফ বেজোসকে গুনতে হচ্ছে ৩ হাজার ৮০০ কোটি ডলার «» ২৫ জুলাই ২৭৭টি স্থানীয় সরকারের নির্বাচন «» বিজ্ঞানের দৃষ্টিতে মিরাজ «» ভিসা বন্ধ থাকা সত্বেও আবুধাবিতে দেশীয় প্রতিষ্ঠানের যাত্রা শুরু «» মানুষ বহনে সক্ষম চন্দ্রযানের সফল পরীক্ষা «» বিমানবন্দর থেকেই ব্রিটিশ গায়িকাকে ফেরত পাঠাল ইরান «» চকরিয়ায় বিয়ের প্রস্তাব প্রত্যাখানে মেয়ের মাকে গলা কেটে হত্যা «» সালমানের সঙ্গে দেড়কোটি টাকার প্রস্তাব প্রত্যাখ্যান সেই জায়রা ওয়াসিমের «» জুলুমের অপরাধ অমার্জনীয় «» প্রয়োজনে যুদ্ধ করব, সৌদিকে কাতারের হুঁশিয়ারি «» কারো কাছে আমরা পানি চাইবো না, নদী খনন করে পানি ধরে রাখা হবে, বললেন প্রধানমন্ত্রী «» রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে আসছেন ৩বাহিনীর প্রধান «» পেরুর ৪৪ নাকি ব্রাজিলের ১২ বছর, আজ রাতে কার অপেক্ষার অবসান হবে? «» মরণোত্তর চক্ষু দান করেছেন সানাই মাহবুব «» আওয়ামী লীগের উপদেষ্টা হলেন ইনাম আহমেদ চৌধুরী «» টেকনাফে বিস্তীর্ণ পাহাড়ে স্থানীয় ও রোহিঙ্গাদের বসবাস: পাহাড় ধ্বসের আশংকা «» মুরসির মৃত্যু নিয়ে জাতিসংঘের কাছে যেসব দাবি জানালেন এরদোগান «» ডিআইজি মিজানের সম্পত্তি বাজেয়াপ্তের নির্দেশ «» ইয়াবা রোহিঙ্গা বাংলাদেশের অভিশাপ! «» অবশেষে আলোচিত সেই ওসি মোয়াজ্জেম গ্রেফতার «» ১লাখ ৭০হাজার ইয়াবাসহ লেদার রবিউল র‌্যাব-১৫ এর হাতে আটক «» টেকনাফে ইয়াবা কিনতে গিয়ে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’নারায়নগঞ্জের রাসেল নিহত «» ঘুষ বন্ধে পুলিশের ইউনিফর্ম থেকে পকেট খুলে নিচ্ছে কেনিয়া সরকার «» এক আল্লাহ ছাড়া কাউকে ভয় করি না: শেখ হাসিনা «» ১২৫ রানেই অলআউট আফগানিস্তান «» টেকনাফ সমিতি ইউএই’র ঈদ পূণর্মিলনী অনুষ্টিত «» চট্টগ্রাম কমার্স কলেজে ভর্তি হবার সাফল্য অর্জন করেছে টেকনাফের মেধাবী ছাত্র নয়ন

২৫ জুলাই ২৭৭টি স্থানীয় সরকারের নির্বাচন

আসন্ন ২৭৭টি স্থানীয় সরকারের নির্বাচনের ৩৯টিতে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণের সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এরমধ্যে একটি পৌরসভার সবগুলো পদে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। অন্য ৩৮টি নির্বাচনের মধ্যে রয়েছে একটি ইউনিয়ন পরিষদে সাধারণ ও ৩৭টি ইউনিয়ন পরিষদের বিভিন্ন ওয়ার্ডের সদস্য পদে উপনির্বাচন।

ইসির উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এ সংক্রান্ত অফিস আদেশে বলা হয়েছে-৩৯টি স্থানীয় সরকারের নির্বাচনে ইভিএমে ভোটগ্রহণ করা হবে। এগুলোর মধ্যে নারায়ণগঞ্জের রূপগঞ্জের কাঞ্চন পৌরসভা ও রাজশাহীর পুঠিয়া ইউপির (ইউনিয়ন পরিষদ) পুরোটাই ইভিএমে ভোটগ্রহণ করবে নির্বাচন কমিশন। আর অন্যগুলোতে বিভিন্ন ওয়ার্ড সদস্য পদের নির্বাচনে এই ভোটযন্ত্র ব্যবহার করা হবে। এজন্য অফিস আদেশে সংশ্লিষ্ট জেলা ও উপজেলা নির্বাচন কর্মকর্তাদের প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার নির্দেশনাও দেয়া হয়েছে।

ইসির ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ২৫ জুলাই মোট ২৭৭টি স্থানীয় নির্বাচনের ভোটগ্রহণ করা হবে। এগুলোর মধ্যে ছয়টি ইউপি ও একটি পৌরসভায় সাধারণ নির্বাচন। অন্যগুলোতে বিভিন্ন ইউপির বিভিন্ন পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। যে ছয়টি ইউপিতে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে, সেগুলো হলো-ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার কুট ইউপি, চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার ফরিদগঞ্জ দক্ষিণ, রাজশাহীর পুঠিয়া ও জিউপাড়া এবং রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া ও দেবগ্রাম ইউপি।ঐসব নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের সময় শেষ হলো ৩০ জুন। মনোনয়নপত্র বাছাই ছিল ২ জুলাই। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় আগামীকাল মঙ্গলবার (৯ জুলাই)। ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত।

(10) বার এই নিউজটি পড়া হয়েছে

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।