,

সংবাদ শিরোনাম :
«» ভোটার তালিকায় রোহিঙ্গা ঠেকাতে ৩২ উপজেলায় ইসির কমিটি «» হোয়াইক্যংয়ের খলিল ইয়াবাসহ র‌্যাবের হাতে আটক «» উনছিপ্রাং স্কুলে একলাবের সভা অনুষ্টিতঃ মানবাধিকার রক্ষায় সুশীল সমাজকে এগিয়ে আসার আহ্বান «» টেকনাফ উপজেলা নির্বাচন : চেয়ারম্যান আলম ভাইস-চেয়ারম্যান ফেরদৌস ও তাহেরা নির্বাচিত «» বাংলাদেশ-ভারত সম্পর্ক বিশ্বে একটি রোল মডেল: প্রধানমন্ত্রী «» বিক্ষোভে উত্তাল ঢাবি ক্যাম্পাস:সিলযুক্ত ব্যাটল বাক্স উদ্ধার «» টেকনাফে বিজিবি’র অভিযানে ৮ লাখ ৪০ হাজার ইয়াবা জব্দ «» পুলিশের বন্দুকযুদ্ধে মহেষখালিয়া পাড়ার আবদুর রহমান নিহত «» চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সৌদিয়া-মাইক্রো সংঘর্ষে নিহত 8 «» ভেজাল রোধে হবে খাবারের পরীক্ষাগার: প্রধানমন্ত্রী «» জেলা ও উপজেলায় মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপনে সমঝোতা স্মারক সই «» আত্মসমর্পণ প্রক্রিয়ার মধ্যেও বন্দুকযুদ্ধ «» ১৬ ফেব্রুয়ারি ইয়াবা ব্যবসায়ীদের আত্মসমর্পণ «» নারী কণ্ঠে গান গেয়ে চমক দেখালেন শাবনূর ভক্ত মিজান «» ইসলাম প্রেমে হেরে গেল ইসরায়েলের ১০০ মিলিয়ন ডলার «» প্রবাসী কর্মী নির্যাতন ঘটনায় আইনি পদক্ষেপ মালয়েশিয়ার «» সৌদি কারাগারে চুমু দিতে বাধ্য করা হয় নারী বন্দিদের «» তামাশার নির্বাচনের পর চা-চক্র বিবেকহীন আনন্দ: রুহুল কবির রিজভী «» চা-চক্রের নিমন্ত্রণে না গিয়ে বিএনপি আলোচনার সুযোগ হারিয়েছে: হানিফ «» তাবলিগ জামাতের বিভেদ মিটে গেছে – স্বরাষ্ট্রমন্ত্রী «» আফগান যুদ্ধের ইতি টানতে রূপরেখা তৈরি মার্কিন-তালেবান «» মানবপাচার প্রতিরোধে সকলের সচেতন হওয়া উচিৎ :উখিয়ায় স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের যুগ্নসচিব «» বেতনের আওতায় নারী ফুটবলাররা «» উখিয়ায় মেজবানের রান্না করা মাংসে ‘আল্লাহু’ লেখা «» এনজিওতে স্থানীয়দের অগ্রাধিকার দেয়ার নির্দেশ জেলা প্রশাসক’র «» আরও ৩১ রোহিঙ্গাকে বাংলাদেশে পাঠাতে চায় ভারত «» সৌদি গণমাধ্যমে বাংলাদেশের চা «» সোনার বাংলা গড়তে সবার সহযোগিতা চাইলেন প্রধানমন্ত্রী «» ইয়াবা ব্যবসায়ীদের নামে বেনামের সম্পদ জব্দ ও শাস্তি নিশ্চিতের দাবী স্বচেতন মহলের «» জাতীয় পার্টি শক্ত বিরোধীদলের ভুমিকা রাখবে: রাঙ্গা

সৌদি কারাগারে চুমু দিতে বাধ্য করা হয় নারী বন্দিদের

সৌদি আরবের কারাগারে বন্দি নারী মানবাধিকার কর্মীদের একে অপরকে চুমো দিতে বাধ্য করার অভিযোগ উঠেছে। অভিযোগ উঠেছে সংশ্লিষ্ট কারারক্ষী, তদন্তকারী ও জিজ্ঞাসাকারীদের বিরুদ্ধে।

গত বছরের মে থেকে সৌদির বিভিন্ন কারাগারে বন্দি বেশ কয়েকজন নারী বন্দির সাক্ষাৎকার নিয়েছে অ্যামনেস্টি। সেখানে অন্তত ১০ জন নারী মানবাধিকার কর্মীর ওপর শারীরিক ও মানসিক নির্যাতন চালানোর প্রমাণ পাওয়া গেছে।

এমন খবরে উদ্বেগ জানানোর পাশাপাশি সৌদি আরবে স্বাধীন পর্যবেক্ষণ দলের প্রবেশাধিকারের দাবি জানিয়েছে সংস্থাটি।

গত বছরের নভেম্বরের শেষদিকে আরেক প্রতিবেদনে অ্যামনেস্টি জানায়, পুরুষ মানবাধিকার কর্মীর ওপর শারীরিক ও মানসিক নির্যাতন অব্যাহত রেখেছে সৌদি আরব। আর নারী মানবাধিকার কর্মীদের ওপর যৌন নির্যাতন। গত বছরের মে থেকে গ্রেফতার বহু নারী ও পুরুষ অধিকার কর্মীর ওপর এ ধরনের বর্বরতা চালিয়ে আসছে দেশটির প্রশাসন।

মিসর এখন সমালোচকদের জন্য বিপজ্জনক- অ্যামনেস্টি : মিসরের নাগরিকরা বাকস্বাধীনতার ওপর নজিরবিহীন হামলার শিকার হচ্ছেন। দেশটিতে গত বছর শান্তিপূর্ণভাবে মতপ্রকাশের পরও অন্তত ১১৩ জন সমালোচককে আটক করা হয়েছে।

মিসর এখন আগের যে কোনো সময়ের তুলনায় সমালোচকদের জন্য বিপজ্জনক দেশে পরিণত হয়েছে। বৃহস্পতিবার এক বিবৃতিতে এ হুশিয়ারি দিয়েছে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল। খবর আলজাজিরার।

লন্ডনভিত্তিক সংস্থাটির উত্তর আফ্রিকা ক্যাম্পেইন ডিরেক্টর নাজিয়া বৌনাইম বলেন, মিসর সরকারের সমালোচকদের জন্য আগের চেয়ে বেশি বিপজ্জনক হয়ে পড়েছে।

(10) বার এই নিউজটি পড়া হয়েছে

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।