,

সংবাদ শিরোনাম :
«» চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সৌদিয়া-মাইক্রো সংঘর্ষে নিহত 8 «» ভেজাল রোধে হবে খাবারের পরীক্ষাগার: প্রধানমন্ত্রী «» জেলা ও উপজেলায় মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপনে সমঝোতা স্মারক সই «» আত্মসমর্পণ প্রক্রিয়ার মধ্যেও বন্দুকযুদ্ধ «» ১৬ ফেব্রুয়ারি ইয়াবা ব্যবসায়ীদের আত্মসমর্পণ «» নারী কণ্ঠে গান গেয়ে চমক দেখালেন শাবনূর ভক্ত মিজান «» ইসলাম প্রেমে হেরে গেল ইসরায়েলের ১০০ মিলিয়ন ডলার «» প্রবাসী কর্মী নির্যাতন ঘটনায় আইনি পদক্ষেপ মালয়েশিয়ার «» সৌদি কারাগারে চুমু দিতে বাধ্য করা হয় নারী বন্দিদের «» তামাশার নির্বাচনের পর চা-চক্র বিবেকহীন আনন্দ: রুহুল কবির রিজভী «» চা-চক্রের নিমন্ত্রণে না গিয়ে বিএনপি আলোচনার সুযোগ হারিয়েছে: হানিফ «» তাবলিগ জামাতের বিভেদ মিটে গেছে – স্বরাষ্ট্রমন্ত্রী «» আফগান যুদ্ধের ইতি টানতে রূপরেখা তৈরি মার্কিন-তালেবান «» মানবপাচার প্রতিরোধে সকলের সচেতন হওয়া উচিৎ :উখিয়ায় স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের যুগ্নসচিব «» বেতনের আওতায় নারী ফুটবলাররা «» উখিয়ায় মেজবানের রান্না করা মাংসে ‘আল্লাহু’ লেখা «» এনজিওতে স্থানীয়দের অগ্রাধিকার দেয়ার নির্দেশ জেলা প্রশাসক’র «» আরও ৩১ রোহিঙ্গাকে বাংলাদেশে পাঠাতে চায় ভারত «» সৌদি গণমাধ্যমে বাংলাদেশের চা «» সোনার বাংলা গড়তে সবার সহযোগিতা চাইলেন প্রধানমন্ত্রী «» ইয়াবা ব্যবসায়ীদের নামে বেনামের সম্পদ জব্দ ও শাস্তি নিশ্চিতের দাবী স্বচেতন মহলের «» জাতীয় পার্টি শক্ত বিরোধীদলের ভুমিকা রাখবে: রাঙ্গা «» মিস কালচার ওয়ার্ল্ড মুকুট জিতলেন প্রিয়তা «» সাগরপথে মানবপাচার বন্ধ হচ্ছে না , চক্রের টার্গেট এবার রোহিঙ্গা ক্যাম্প «» সুশাসন নিশ্চিত করাই নতুন সরকারের প্রধান চ্যালেঞ্জ: স্বরাষ্ট্রমন্ত্রী «» সন্ত্রাসীদের বিরুদ্ধে লড়াইয়ে কারও অনুমতি নেবে না তুরস্ক: এরদোগান «» তাবলিগের সংকট নিরসনে দেওবন্দে যাচ্ছেন ধর্মপ্রতিমন্ত্রীর নেতৃত্বে প্রতিনিধি দল «» এ সময়ের সবচেয়ে দামি ফুটবলার কে? «» টেকনাফ ৫০ শয্যা হাসপাতালে একযোগে ১২ জন নার্স যোগদান «» যে কারণে সিরিয়া থেকে ইরানি সেনা সরাতে চায় ইসরাইল

তাবলিগের সংকট নিরসনে দেওবন্দে যাচ্ছেন ধর্মপ্রতিমন্ত্রীর নেতৃত্বে প্রতিনিধি দল

তাবলিগের চলমান সংকট নিরসন ও আসন্ন বিশ্ব ইজতেমা সফলের লক্ষ্যে ধর্মপ্রতিমন্ত্রী শেখ আবদুল্লাহর নেতৃত্বে বাংলাদেশের একটি উচ্চতর প্রতিনিধি দল ভারতের দারুল উলুম দেওবন্দে যাচ্ছেন। বিষয়টি প্রধানমন্ত্রীর অনুমোদনের পর মঙ্গলবার রাতে এ বিষয়ে ভারতীয় হাইকমিশনের কাছে ধর্মপ্রতিমন্ত্রীর নেতৃত্বে ১০ জনের নামের তালিকা পাঠিয়েছে একটি চিঠি ইস্যু করেছে ধর্ম মন্ত্রণালয়। বিষয়টি নিশ্চিত করেছেন ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব (প্রশাসন-১) মো. শিব্বির আহমদ উছমানী।

তিনি জানান, ১৫ জানুয়ারি থেকে ২২ জানুয়ারির মধ্যে যে কোনো সময় দারুল উলুম দেওবন্দ সফর করবেন।চূড়ান্ত তালিকায় ধর্ম প্রতিমন্ত্রী নেতৃত্বাধীন সরকারের পদস্থ কর্মকর্তা,ওলামায়ে কেরাম ও তাবলিগের উভয়পক্ষের মুরব্বিদের সমন্বয়ে প্রতিনিধিরা রয়েছেন।ধর্ম বিষয়ক সচিব মো. আনিসুর রহমান যুগান্তরকে বলেন, প্রধানমন্ত্রীর অনুমোদনপত্র সোমবার (১৪ জানুয়ারি) আমাদের হাতে এসে পৌঁছায়। সফরের অন্যান্য প্রস্তুতিও চূড়ান্ত।

প্রস্তাবিত প্রতিনিধি দলে যারা রয়েছেন

ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব অ্যাডভোটেক শেখ মো. আব্দুল্লাহ, ধর্ম সচিব মো. আনিসুর রহমান, পুলিশের এডিশনাল ডিআইজি মো. মনিরুজ্জামান, শোলাকিয়া ঈদগাহের গ্র্যান্ড ইমাম মাওলানা ফরীদ উদ্দীন মাসঊদ, যাত্রাবাড়ী মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা মাহমুদুল হাসান, তাবলীগ জামাত বাংলাদেশের আহলে শুরা মাওলানা রবিউল হক ও সৈয়দ ওয়াসিফ ইসলাম, কাকরাইল মসজিদের মুকিম মাওলানা আশরাফ আলী, মোহাম্মদপুরের জামিয়া রহমানিয়া মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা মাহফুজুল হক ও ইক্বরা বাংলাদেশের প্রিন্সিপাল মাওলানা সদরুদ্দীন মাকনুন।

চিঠিতে বলা হয়, মাননীয় ধর্মমন্ত্রী উল্লিখিত দশজনকে নিয়ে ১৫ জানুয়ারি থেকে ২২ জানুয়ারি মধ্যে সম্ভাব্য যে কোনো তারিখে দারুল উলুম দেওবন্দ সফর করবেন এবং সফরকারীরা সংশ্লিষ্ট বিষয়ে উত্তম সমাধান লাভের জন্য দারুল উলুম দেওবন্দের যথাযথ কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করবেন।

উল্লেখ্য, গত ৬ জানুয়ারি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল তাবলীগের চলমান পরিস্থিতি বিষয়ে উভয় পক্ষকে নিয়ে বৈঠক করেন। সেখানে মাওলানা সাদের ব্যাপারে দারুল উলুম দেওবন্দের সিদ্ধান্ত জানতে একটি প্রতিনিধি দলকে দেওবন্দ পাঠানোর বিষয় চূড়ান্ত হয়েছিল।

(10) বার এই নিউজটি পড়া হয়েছে

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।