Teknaf News24:: টেকনাফ নিউজ২৪ এ আপনাকে স্বাগতম
সংবাদ শিরোনাম :
«» করোনা রোগীদের জন্য অ্যাম্বুলেন্স দান করলেন খ্যাতিমান মুসলিম তারকা মোহামেদ সালাহ «» দেশে আবিষ্কার করোনার টিকা ৬ মাসের মধ্যে বাজারে আনার আশা «» চীন-ভারত সীমান্তে উত্তেজনার মধ্যেই হঠাৎ ভূমিকম্পে কেঁপে উঠল লাদাখ «» মানব পাচারকারীর ভয়ঙ্কর সিন্ডিকেট: কোন ভাবেই থামানো যাচছেনা ! «» চেলসির জয়রথ থামলো ওয়েস্ট হ্যাম «» সীমান্তে উত্তেজনার মধ্যে ৩৩টি অত্যাধুনিক যুদ্ধবিমান কিনছে ভারত «» গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আরও ৩৮ জনের মৃত্যু «» রিকশাচালক আমিনুল এখন হাজার কোটি টাকার মালিক! «» ৬ জুলাই দুবাই ও আবুধাবিতে বিমানের ফ্লাইট চালু «» রাজধানীর বুড়িগঙ্গা নদীতে লঞ্চডুবির ঘটনায় ৩০ লাশ উদ্ধার «» মারা গেলেন সৌদি প্রিন্স বন্দর বিন সাদ «» স্বাস্থ্যমন্ত্রীকে ‘লোহার সিন্দুক’ থেকে বের হতে বললেন চুন্নু «» অবশেষে টনক নড়েছে :ত্রুটিপূর্ণ বিল সংশোধন করা হচ্ছে: বিদ্যুৎ প্রতিমন্ত্রী «» চীনা শিবির গুড়িয়ে দিতে সীমান্তে ক্ষেপণাস্ত্রসহ ৪৫ হাজার সেনা মোতায়েন ভারতের «» দিল্লির আকাশ ছেয়ে গেলো পঙ্গপালে «» দুই মাসে চিকিৎসক স্বাস্থ্যকর্মী থাকা খাওয়া খরচ ২০ কোটি টাকা! «» মুখোমুখি অবস্থানে জামায়াত-এবি পার্টি! «» ভুতুড়ে বিদ্যুৎ বিল ঠিক করতে বিতরণ কোম্পানিকে ৭ দিনের আল্টিমেটাম «» কক্সবাজার সদরে ২৫ টেকনাফ ৮ সহ ১০৪ জনের করোনা পজিটিভ «» ভূমিকম্পে কেঁপে উঠল রংপুর «» ভার্চুয়াল আদালতে চট্টগ্রামে এক সপ্তাহে ৮৫০ আসামির মুক্তি «» ফ্লাইট পরিচালনার অনুমতি পাচ্ছে আরও ৪ বিদেশি এয়ারলাইন্স «» মালয়েশিয়ায় বাংলাদেশিদের মরার উপর খাঁড়ার ঘা! «» ভারতের ১৮ কিমি ভেতরে ঢুকে পড়েছে চীনা সেনারা:মোদিকে তুলোধোনা করল কংগ্রেস «» রাখাইনে এবার কথিত বিদ্রোহীদের দমনে ‘শুদ্ধি অভিযান «» ৭ জুলাই থেকে আমিরাতে যেতে পারবেন পর্যটকরা «» রোহিঙ্গাদের জন্য রেড ক্রিসেন্টের দুটি আইসোলেশন সেন্টার «» টেকনাফের শামলাপুরে ৬০ শয্যার আইসোলেশন সেন্টার চালু করল আইআরসি «» আবার ঘুরে দাঁড়াচ্ছে এভিয়েশন খাত «» সীমান্তে সংঘর্ষে ভারতের ১০০, চীনের ৩৫০ সেনা

তাবলিগের সংকট নিরসনে দেওবন্দে যাচ্ছেন ধর্মপ্রতিমন্ত্রীর নেতৃত্বে প্রতিনিধি দল

তাবলিগের চলমান সংকট নিরসন ও আসন্ন বিশ্ব ইজতেমা সফলের লক্ষ্যে ধর্মপ্রতিমন্ত্রী শেখ আবদুল্লাহর নেতৃত্বে বাংলাদেশের একটি উচ্চতর প্রতিনিধি দল ভারতের দারুল উলুম দেওবন্দে যাচ্ছেন। বিষয়টি প্রধানমন্ত্রীর অনুমোদনের পর মঙ্গলবার রাতে এ বিষয়ে ভারতীয় হাইকমিশনের কাছে ধর্মপ্রতিমন্ত্রীর নেতৃত্বে ১০ জনের নামের তালিকা পাঠিয়েছে একটি চিঠি ইস্যু করেছে ধর্ম মন্ত্রণালয়। বিষয়টি নিশ্চিত করেছেন ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব (প্রশাসন-১) মো. শিব্বির আহমদ উছমানী।

তিনি জানান, ১৫ জানুয়ারি থেকে ২২ জানুয়ারির মধ্যে যে কোনো সময় দারুল উলুম দেওবন্দ সফর করবেন।চূড়ান্ত তালিকায় ধর্ম প্রতিমন্ত্রী নেতৃত্বাধীন সরকারের পদস্থ কর্মকর্তা,ওলামায়ে কেরাম ও তাবলিগের উভয়পক্ষের মুরব্বিদের সমন্বয়ে প্রতিনিধিরা রয়েছেন।ধর্ম বিষয়ক সচিব মো. আনিসুর রহমান যুগান্তরকে বলেন, প্রধানমন্ত্রীর অনুমোদনপত্র সোমবার (১৪ জানুয়ারি) আমাদের হাতে এসে পৌঁছায়। সফরের অন্যান্য প্রস্তুতিও চূড়ান্ত।

প্রস্তাবিত প্রতিনিধি দলে যারা রয়েছেন

ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব অ্যাডভোটেক শেখ মো. আব্দুল্লাহ, ধর্ম সচিব মো. আনিসুর রহমান, পুলিশের এডিশনাল ডিআইজি মো. মনিরুজ্জামান, শোলাকিয়া ঈদগাহের গ্র্যান্ড ইমাম মাওলানা ফরীদ উদ্দীন মাসঊদ, যাত্রাবাড়ী মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা মাহমুদুল হাসান, তাবলীগ জামাত বাংলাদেশের আহলে শুরা মাওলানা রবিউল হক ও সৈয়দ ওয়াসিফ ইসলাম, কাকরাইল মসজিদের মুকিম মাওলানা আশরাফ আলী, মোহাম্মদপুরের জামিয়া রহমানিয়া মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা মাহফুজুল হক ও ইক্বরা বাংলাদেশের প্রিন্সিপাল মাওলানা সদরুদ্দীন মাকনুন।

চিঠিতে বলা হয়, মাননীয় ধর্মমন্ত্রী উল্লিখিত দশজনকে নিয়ে ১৫ জানুয়ারি থেকে ২২ জানুয়ারি মধ্যে সম্ভাব্য যে কোনো তারিখে দারুল উলুম দেওবন্দ সফর করবেন এবং সফরকারীরা সংশ্লিষ্ট বিষয়ে উত্তম সমাধান লাভের জন্য দারুল উলুম দেওবন্দের যথাযথ কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করবেন।

উল্লেখ্য, গত ৬ জানুয়ারি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল তাবলীগের চলমান পরিস্থিতি বিষয়ে উভয় পক্ষকে নিয়ে বৈঠক করেন। সেখানে মাওলানা সাদের ব্যাপারে দারুল উলুম দেওবন্দের সিদ্ধান্ত জানতে একটি প্রতিনিধি দলকে দেওবন্দ পাঠানোর বিষয় চূড়ান্ত হয়েছিল।

(10) বার এই নিউজটি পড়া হয়েছে

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।