,

সংবাদ শিরোনাম :
«» তসলিমা নাসরিনের ভিসার মেয়াদ তিন মাস বাড়াল ভারত! «» মালয়েশিয়ায় অবৈধদের সাধারণ ক্ষমা ঘোষণা «» চট্রগ্রাম রেঞ্জ’র শ্রেষ্ঠ সাব-ইন্সপেক্টর হিসেবে নির্বাচিত হয়েছেন টেকনাফ মডেল থানার এস আই মোঃ বোরহান «» বিচ্ছেদের জন্য জেফ বেজোসকে গুনতে হচ্ছে ৩ হাজার ৮০০ কোটি ডলার «» ২৫ জুলাই ২৭৭টি স্থানীয় সরকারের নির্বাচন «» বিজ্ঞানের দৃষ্টিতে মিরাজ «» ভিসা বন্ধ থাকা সত্বেও আবুধাবিতে দেশীয় প্রতিষ্ঠানের যাত্রা শুরু «» মানুষ বহনে সক্ষম চন্দ্রযানের সফল পরীক্ষা «» বিমানবন্দর থেকেই ব্রিটিশ গায়িকাকে ফেরত পাঠাল ইরান «» চকরিয়ায় বিয়ের প্রস্তাব প্রত্যাখানে মেয়ের মাকে গলা কেটে হত্যা «» সালমানের সঙ্গে দেড়কোটি টাকার প্রস্তাব প্রত্যাখ্যান সেই জায়রা ওয়াসিমের «» জুলুমের অপরাধ অমার্জনীয় «» প্রয়োজনে যুদ্ধ করব, সৌদিকে কাতারের হুঁশিয়ারি «» কারো কাছে আমরা পানি চাইবো না, নদী খনন করে পানি ধরে রাখা হবে, বললেন প্রধানমন্ত্রী «» রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে আসছেন ৩বাহিনীর প্রধান «» পেরুর ৪৪ নাকি ব্রাজিলের ১২ বছর, আজ রাতে কার অপেক্ষার অবসান হবে? «» মরণোত্তর চক্ষু দান করেছেন সানাই মাহবুব «» আওয়ামী লীগের উপদেষ্টা হলেন ইনাম আহমেদ চৌধুরী «» টেকনাফে বিস্তীর্ণ পাহাড়ে স্থানীয় ও রোহিঙ্গাদের বসবাস: পাহাড় ধ্বসের আশংকা «» মুরসির মৃত্যু নিয়ে জাতিসংঘের কাছে যেসব দাবি জানালেন এরদোগান «» ডিআইজি মিজানের সম্পত্তি বাজেয়াপ্তের নির্দেশ «» ইয়াবা রোহিঙ্গা বাংলাদেশের অভিশাপ! «» অবশেষে আলোচিত সেই ওসি মোয়াজ্জেম গ্রেফতার «» ১লাখ ৭০হাজার ইয়াবাসহ লেদার রবিউল র‌্যাব-১৫ এর হাতে আটক «» টেকনাফে ইয়াবা কিনতে গিয়ে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’নারায়নগঞ্জের রাসেল নিহত «» ঘুষ বন্ধে পুলিশের ইউনিফর্ম থেকে পকেট খুলে নিচ্ছে কেনিয়া সরকার «» এক আল্লাহ ছাড়া কাউকে ভয় করি না: শেখ হাসিনা «» ১২৫ রানেই অলআউট আফগানিস্তান «» টেকনাফ সমিতি ইউএই’র ঈদ পূণর্মিলনী অনুষ্টিত «» চট্টগ্রাম কমার্স কলেজে ভর্তি হবার সাফল্য অর্জন করেছে টেকনাফের মেধাবী ছাত্র নয়ন

চলচ্চিত্র শিল্প ধ্বংস করতেই কী আবারও শুরু অশ্লীলতা?

বিনোদন প্রতিবেদক : ঢাকাই সিনেমা একসময় ছিলো বিনোদনের অন্যতম মাধ্যম। সিনেমার মাধ্যমে সমাজের যত অসঙ্গতি তুলে ধরা হতো। সুস্থ ধারার চলচ্চিত্রে দর্শকদের সংখ্যা সমসময় বেশি থাকত। সুস্থ ধারার বাহিরে এসে নব্বই পরবর্তী থেকে চলচ্চিত্রে অশ্লীলতা বিরাজ শুরু করে । অশ্লীলতার কারণে সাধারণ দর্শকরা হল বিমুখ হয় একসময়।

সেসময় সুস্থ ধারায় চলচ্চিত্র ফিরে আনতে ও অশ্লীলতা দূর করতে চলচ্চিত্রের বেশকিছু সংশ্লিষ্ট সংগঠন সোচ্চার হয়। চলচ্চিত্রের কয়েকটি সংগঠন সমন্বয়ে অশ্লীলতা দূর করতে পদক্ষেপ গ্রহণ করে। তাতে সফলও হয় চলচ্চিত্রের সংগঠনগুলো।

বর্তমান সময়ে এসে হলে সিনেমা দেখার দর্শক সংখ্যা কম হলেও ভালো গল্প ও সুস্থ ধারার চলচ্চিত্র মুক্তি পেলেই দর্শকদের সিনেমা হলে উপচে পড়া ভিড় দেখা যায়। যদিও বাংলাদেশে ১২০০ থেকে হল সংখ্যা নেমে এসেছে ৩০০ তে। এরপরও সুস্থ ধারার চলচ্চিত্র মুক্তি পেলে ঠিকই উপচেপড়া ভিড় (দর্শকদের) লক্ষ্য করা যায় প্রেক্ষাগৃহগুলোতে। দেশের বাইরের বাংলা ভাষাভাষীরাও অনেক সময় এসব ছবি উপভোগ করেন।

সুস্থধারায় চলচ্চিত্র যখন নির্মাণ আবার শুরু হতে থাকে ঠিক সেসময় ব্যাক্তিগত সার্থে নিজেরাই টাকা লগ্নী করে সিনেমা নির্মাণ শুরু করে। যেকারণে সিনেমার মান নিয়ে প্রশ্ন তোলে অনেকে। আর এই সকল সিনেমা বানানো হয় কিছু নামধারী নায়ক-নায়িকা দিয়ে। যারা চলচ্চিত্রে সি-গ্রেডের অভিনয় শিল্পী। শুধুমাত্র টাকার জন্যই তারা এই প্রচেষ্টা চালিয়ে যান। অনলাইন ওয়েব সিরিজে আবেদনময়ী অশ্লীলতার ছড়াছড়ি নিয়ে ওয়েব সিরিজ ও সিনেমার মধ্যেও যৌনতার সৃষ্টি করে চলচ্চিত্রের সংকটময় সময়ে এসে এই সকল নামধারী নায়ক-নায়িকারা ক্ষতি করে যাচ্ছে বলে মন্তব্য করেন চলচ্চিত্র বোদ্ধারা।

বিগত কয়েকদিন যাবৎ অনলাইন দুনিয়ায় ঘুড়ে বেড়াচ্ছে ‘আমি তোমার রাজা তুমি আমার রানী’ শিরোনামের একটি ছবির ভিডিও ক্লিপ। যেখানে যৌনতার ছরাছরি দেখা যাচ্ছে। ছবিটি পরিচালনা করছেন এ.আর মুকুল নেত্রবাদী। ছবিটিতে জুটি বাঁধেন আদনান আদি ও তানিন সুবহা। ছবিটির শুটিং চলছে। ছবিটির বিষয়ে মুকুল নেত্রবাদীর সাথে যোগাযোগ করা হলে তিনি এখনই কিছু বলতে রাজী হন নি। তবে গল্পের প্রয়োজনে এমন দৃশ্য রাখা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

পরিচালক এ.আর মুকুল নেত্রবাদী এই বছর তিনটি ছবি মুক্তি পায় একটি ছবির সাফল্যের মুখ দেখেনি। বছরের শুরুতে তানিন সুবহা অভিনীত ‘দেমাগ’ নামে একটি সিনেমা মাত্র ১০ টি হলে মুক্তি পায়। ছবিটি সাফল্যের মুখ দেখেনি। এটিও পরিচালনা করেছেন এ.আর মুকুল নেত্রবাদী

কিছুদিন আগে মুক্তি পায় আদনান আদি অভিনীত প্রেমিক ছেলে ছবিটি প্রযোজনা করেন নায়ক আদনান আদি নিজে ছবিটির পরিচালক এ.আর মুকুল নেত্রবাদী প্রেমিক ছেলে ছবিটিতে ৮ জন নায়িকা কে ব্যবহার করা হয়েছে ছবিটি মাত্র ৬টি হলে মুক্তি পায় ছবিটি দর্শক গ্রহণ করেনি

চলচ্চিত্রের সাথে সংশ্লিষ্ট ব্যাক্তিবর্গরা বলছেন, এই সকল শিল্পীদের জন্য আমাদের চলচ্চিত্রের বেশ ক্ষতি হচ্ছে। সি গ্রেড শিল্পীদের ছবি চলেই না তার উপর অশ্লীলতার কারণে ঢাকাই চলচ্চিত্র থেকে মুখ ফিরিয়ে নিয়েছিলো দর্শকরা। এই সকল শিল্পীরা চলচ্চিত্রের ক্ষতি করার জন্য এসেছে। এমন ধরণের শিল্পীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা দরকার।

(10) বার এই নিউজটি পড়া হয়েছে

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।