Teknaf News24:: টেকনাফ নিউজ২৪ এ আপনাকে স্বাগতম
সংবাদ শিরোনাম :
«» এ মাসেই এসএসসির ফল প্রকাশ, আগামী মাসে একাদশে ভর্তি কার্যক্রম শুরু «» অসহায় সেই ৭৩ বাবা-মাকে র‌্যাব কর্মকর্তার ‘ঈদ উপহার «» হঠাৎ করে খালেদা জিয়ার ডাক পেলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল «» ৬৪ শতাংশ শিশুর পরিবার কঠিন খাদ্য সংকটে «» কোনো হাসপাতাল থেকে রোগী ফেরানো যাবে না «» বাহরাইনে সাধারণ ক্ষমার মেয়াদে অবৈধ অবস্থানকারীদের আটক করা হবে না «» বিশ্বের সবচেয়ে বড় দানবাক্স আরব আমিরাতে বুর্জ খলিফা! «» লাদাখ সীমান্তে চীনা হেলিকপ্টার, যুদ্ধবিমান মোতায়েন ভারতের «» সিকিম সীমান্তে ভারত-চীন সেনাদের সংঘর্ষ «» দেখে নিন:এক নজরে কোন জেলায় কতজন করোনায় আক্রান্ত «» কাশ্মীর সীমান্তে উড়ছে পাকিস্তানি যুদ্ধবিমান, উদ্বিগ্ন ভারত «» অসহায় শিশু জয়নব কে বাঁচাতে এগিয়ে আসুন «» মাঠে নেই বিত্তশালী মন্ত্রী এমপিরা «» করোনায় ২৪ ঘণ্টায় ১৪ মৃত্যু, একদিনে সর্বোচ্চ ৮৮৭ রোগী শনাক্ত «» করোনা চিকিৎসায় দেশে উৎপাদন হলো রেমডেসিভির «» টেকনাফের বাহারছড়ায় দুই বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী কে হত্যার চেষ্টা আটক -৩ :অধরায় মূল হোতা «» দশ দিনেই চিকিৎসার সাফল্য ৪র্থ রিপোর্টেও নেগেটিভ : তুমব্রুর সেই করোনার প্রথম রোগীর জয় «» সৌদিতে করোনায় আক্রান্ত ৩৭১৭ বাংলাদেশি, মৃত ৫৫ «» কারাগারে করোনায় আক্রান্ত হওয়ার ভয়ে সৌদি রাজকন্যা «» আমাদের মতো বেকুব জনগণের বেঁচে থাকার দরকারইবা কী? «» চলছে মাগফিরাতের ১০দিন «» সোমালিয়ায় করোনার ত্রাণবাহী বিমান বিধ্বস্ত, নিহত ৬ «» মধ্যপ্রাচ্যে করোনা ছড়িয়েছে ইরান! «» সবাই সরকারের প্রশংসা করলেও বিএনপি পারে না: তথ্যমন্ত্রী «» ৬ সপ্তাহে ১২ লাখ মানুষকে ত্রাণ দিয়েছে বিএনপি «» বিশ্বে করোনা আক্রান্তের তালিকায় উর্ধ্বমুখী বাংলাদেশ «» একদিনে ৭৮৬ জনের করোনা শনাক্ত, মৃত্যু ১ «» ১০ মে খুলবে দোকানপাট ও শপিংমল «» নতুন মাত্রায় লকডাউন,১০ দিনের আরও সাধারণ ছুটি দিয়েছে সরকার «» কেরালায় ‘নৌকাবাড়ি’তে হচ্ছে আইসোলেশন ওয়ার্ড

চলচ্চিত্র শিল্প ধ্বংস করতেই কী আবারও শুরু অশ্লীলতা?

বিনোদন প্রতিবেদক : ঢাকাই সিনেমা একসময় ছিলো বিনোদনের অন্যতম মাধ্যম। সিনেমার মাধ্যমে সমাজের যত অসঙ্গতি তুলে ধরা হতো। সুস্থ ধারার চলচ্চিত্রে দর্শকদের সংখ্যা সমসময় বেশি থাকত। সুস্থ ধারার বাহিরে এসে নব্বই পরবর্তী থেকে চলচ্চিত্রে অশ্লীলতা বিরাজ শুরু করে । অশ্লীলতার কারণে সাধারণ দর্শকরা হল বিমুখ হয় একসময়।

সেসময় সুস্থ ধারায় চলচ্চিত্র ফিরে আনতে ও অশ্লীলতা দূর করতে চলচ্চিত্রের বেশকিছু সংশ্লিষ্ট সংগঠন সোচ্চার হয়। চলচ্চিত্রের কয়েকটি সংগঠন সমন্বয়ে অশ্লীলতা দূর করতে পদক্ষেপ গ্রহণ করে। তাতে সফলও হয় চলচ্চিত্রের সংগঠনগুলো।

বর্তমান সময়ে এসে হলে সিনেমা দেখার দর্শক সংখ্যা কম হলেও ভালো গল্প ও সুস্থ ধারার চলচ্চিত্র মুক্তি পেলেই দর্শকদের সিনেমা হলে উপচে পড়া ভিড় দেখা যায়। যদিও বাংলাদেশে ১২০০ থেকে হল সংখ্যা নেমে এসেছে ৩০০ তে। এরপরও সুস্থ ধারার চলচ্চিত্র মুক্তি পেলে ঠিকই উপচেপড়া ভিড় (দর্শকদের) লক্ষ্য করা যায় প্রেক্ষাগৃহগুলোতে। দেশের বাইরের বাংলা ভাষাভাষীরাও অনেক সময় এসব ছবি উপভোগ করেন।

সুস্থধারায় চলচ্চিত্র যখন নির্মাণ আবার শুরু হতে থাকে ঠিক সেসময় ব্যাক্তিগত সার্থে নিজেরাই টাকা লগ্নী করে সিনেমা নির্মাণ শুরু করে। যেকারণে সিনেমার মান নিয়ে প্রশ্ন তোলে অনেকে। আর এই সকল সিনেমা বানানো হয় কিছু নামধারী নায়ক-নায়িকা দিয়ে। যারা চলচ্চিত্রে সি-গ্রেডের অভিনয় শিল্পী। শুধুমাত্র টাকার জন্যই তারা এই প্রচেষ্টা চালিয়ে যান। অনলাইন ওয়েব সিরিজে আবেদনময়ী অশ্লীলতার ছড়াছড়ি নিয়ে ওয়েব সিরিজ ও সিনেমার মধ্যেও যৌনতার সৃষ্টি করে চলচ্চিত্রের সংকটময় সময়ে এসে এই সকল নামধারী নায়ক-নায়িকারা ক্ষতি করে যাচ্ছে বলে মন্তব্য করেন চলচ্চিত্র বোদ্ধারা।

বিগত কয়েকদিন যাবৎ অনলাইন দুনিয়ায় ঘুড়ে বেড়াচ্ছে ‘আমি তোমার রাজা তুমি আমার রানী’ শিরোনামের একটি ছবির ভিডিও ক্লিপ। যেখানে যৌনতার ছরাছরি দেখা যাচ্ছে। ছবিটি পরিচালনা করছেন এ.আর মুকুল নেত্রবাদী। ছবিটিতে জুটি বাঁধেন আদনান আদি ও তানিন সুবহা। ছবিটির শুটিং চলছে। ছবিটির বিষয়ে মুকুল নেত্রবাদীর সাথে যোগাযোগ করা হলে তিনি এখনই কিছু বলতে রাজী হন নি। তবে গল্পের প্রয়োজনে এমন দৃশ্য রাখা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

পরিচালক এ.আর মুকুল নেত্রবাদী এই বছর তিনটি ছবি মুক্তি পায় একটি ছবির সাফল্যের মুখ দেখেনি। বছরের শুরুতে তানিন সুবহা অভিনীত ‘দেমাগ’ নামে একটি সিনেমা মাত্র ১০ টি হলে মুক্তি পায়। ছবিটি সাফল্যের মুখ দেখেনি। এটিও পরিচালনা করেছেন এ.আর মুকুল নেত্রবাদী

কিছুদিন আগে মুক্তি পায় আদনান আদি অভিনীত প্রেমিক ছেলে ছবিটি প্রযোজনা করেন নায়ক আদনান আদি নিজে ছবিটির পরিচালক এ.আর মুকুল নেত্রবাদী প্রেমিক ছেলে ছবিটিতে ৮ জন নায়িকা কে ব্যবহার করা হয়েছে ছবিটি মাত্র ৬টি হলে মুক্তি পায় ছবিটি দর্শক গ্রহণ করেনি

চলচ্চিত্রের সাথে সংশ্লিষ্ট ব্যাক্তিবর্গরা বলছেন, এই সকল শিল্পীদের জন্য আমাদের চলচ্চিত্রের বেশ ক্ষতি হচ্ছে। সি গ্রেড শিল্পীদের ছবি চলেই না তার উপর অশ্লীলতার কারণে ঢাকাই চলচ্চিত্র থেকে মুখ ফিরিয়ে নিয়েছিলো দর্শকরা। এই সকল শিল্পীরা চলচ্চিত্রের ক্ষতি করার জন্য এসেছে। এমন ধরণের শিল্পীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা দরকার।

(10) বার এই নিউজটি পড়া হয়েছে

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।