,

সংবাদ শিরোনাম :
«» চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সৌদিয়া-মাইক্রো সংঘর্ষে নিহত 8 «» ভেজাল রোধে হবে খাবারের পরীক্ষাগার: প্রধানমন্ত্রী «» জেলা ও উপজেলায় মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপনে সমঝোতা স্মারক সই «» আত্মসমর্পণ প্রক্রিয়ার মধ্যেও বন্দুকযুদ্ধ «» ১৬ ফেব্রুয়ারি ইয়াবা ব্যবসায়ীদের আত্মসমর্পণ «» নারী কণ্ঠে গান গেয়ে চমক দেখালেন শাবনূর ভক্ত মিজান «» ইসলাম প্রেমে হেরে গেল ইসরায়েলের ১০০ মিলিয়ন ডলার «» প্রবাসী কর্মী নির্যাতন ঘটনায় আইনি পদক্ষেপ মালয়েশিয়ার «» সৌদি কারাগারে চুমু দিতে বাধ্য করা হয় নারী বন্দিদের «» তামাশার নির্বাচনের পর চা-চক্র বিবেকহীন আনন্দ: রুহুল কবির রিজভী «» চা-চক্রের নিমন্ত্রণে না গিয়ে বিএনপি আলোচনার সুযোগ হারিয়েছে: হানিফ «» তাবলিগ জামাতের বিভেদ মিটে গেছে – স্বরাষ্ট্রমন্ত্রী «» আফগান যুদ্ধের ইতি টানতে রূপরেখা তৈরি মার্কিন-তালেবান «» মানবপাচার প্রতিরোধে সকলের সচেতন হওয়া উচিৎ :উখিয়ায় স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের যুগ্নসচিব «» বেতনের আওতায় নারী ফুটবলাররা «» উখিয়ায় মেজবানের রান্না করা মাংসে ‘আল্লাহু’ লেখা «» এনজিওতে স্থানীয়দের অগ্রাধিকার দেয়ার নির্দেশ জেলা প্রশাসক’র «» আরও ৩১ রোহিঙ্গাকে বাংলাদেশে পাঠাতে চায় ভারত «» সৌদি গণমাধ্যমে বাংলাদেশের চা «» সোনার বাংলা গড়তে সবার সহযোগিতা চাইলেন প্রধানমন্ত্রী «» ইয়াবা ব্যবসায়ীদের নামে বেনামের সম্পদ জব্দ ও শাস্তি নিশ্চিতের দাবী স্বচেতন মহলের «» জাতীয় পার্টি শক্ত বিরোধীদলের ভুমিকা রাখবে: রাঙ্গা «» মিস কালচার ওয়ার্ল্ড মুকুট জিতলেন প্রিয়তা «» সাগরপথে মানবপাচার বন্ধ হচ্ছে না , চক্রের টার্গেট এবার রোহিঙ্গা ক্যাম্প «» সুশাসন নিশ্চিত করাই নতুন সরকারের প্রধান চ্যালেঞ্জ: স্বরাষ্ট্রমন্ত্রী «» সন্ত্রাসীদের বিরুদ্ধে লড়াইয়ে কারও অনুমতি নেবে না তুরস্ক: এরদোগান «» তাবলিগের সংকট নিরসনে দেওবন্দে যাচ্ছেন ধর্মপ্রতিমন্ত্রীর নেতৃত্বে প্রতিনিধি দল «» এ সময়ের সবচেয়ে দামি ফুটবলার কে? «» টেকনাফ ৫০ শয্যা হাসপাতালে একযোগে ১২ জন নার্স যোগদান «» যে কারণে সিরিয়া থেকে ইরানি সেনা সরাতে চায় ইসরাইল

শাহপরীরদ্বীপের শীর্ষ মানব পাচারকারী আজগর মাঝি গ্রেপ্তার

টেকনাফ নিউজ২৪  :টেকনাফের শাহপরীরদ্বীপের বাসিন্দা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের শীর্ষ মানব পাচারকারী একাধিক হত্যা ও সমুদ্রপথে মালয়েশিয়ার মানবপাচার মামলার পলাতক আসামি আজগর আলী মাঝিকে (৪৫) পুলিশ গ্রেপ্তার করেছে বলে জানা গেছে। আজগর আলী মাঝি টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীরদ্বীপ পশ্চিমপাড়া বর্তমানে ডাঙ্গরপাড়া গ্রামের বসবাসকারী অলি আহমদের ছেলে। মঙ্গলবার ২৫ সেপ্টেম্বর রাতে টেকনাফ সদর ইউনিয়নের লম্বরীপাড়া এলাকা থেকে আজগর আলী মাঝিকে আটক করা হয়েছে।
উক্ত তথ্য নিশ্চিত করে টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) রনজিত কুমার বড়–য়া বলেন, ‘মঙ্গলবার রাতে থানার উপ-পরিদর্শক (এসআই) শরীফুল ইসলামের নেতৃত্বে একদল পুলিশ গোপন তথ্যের ভিত্তিতে টেকনাফ সদর ইউনিয়নের লম্বরীপাড়া এলাকা থেকে তাকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে টেকনাফ ও চট্টগ্রাম সমুদ্রপথে মালয়েশিয়া মানবপাচারের তিনটি ও একটি হত্যা মামলা রয়েছে। দীঘদিন ধরে পুলিশের চোঁখ ফাঁকি দিয়ে সাবরাং ও টেকনাফ সদরের ভিন্ন ভিন্ন বাড়ী পরিবর্তন করে বসবাস করে আসছিল। আজগর আলী একজন র্শীষ সমুদ্রপথে মানব পাচারকারী হিসেবে এলাকায় পরিচিত। এক সময় তার নেতৃত্বে টেকনাফ ও শাহপরীরদ্বীপ এলাকা দিয়ে সমুদ্রপথে হাজারো লোকজনকে ট্রলারে করে টাকার বিনিময়ে মালয়েশিয়া পাচার করা হয়েছিল বলে তথ্য পাওয়া গেছে। মানব পাচার করে বর্তমানে সে অল্প দিনে বিশাল অর্থের মালিক বনে গেছে। এরমধ্যে ২০১৩ সালের টেকনাফ ও চট্টগ্রামে পতেঙ্গা থানায় তার বিরুদ্ধে মানবপাচারের তিনটি মামলা রয়েছে।
উল্লেখ্য, ২০১৭ সালের ১৭ আগষ্ট টেকনাফের সমুদ্র সৈকতের বালুরচর থেকে হাত-পা বাঁধা অবস্থায় গফুর আলম (২৫) নামে এক জেলের লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় নিহতের বাবা আলী আহমদ বাদী হয়ে আজগর আলীকে প্রধান আসামি করে তার স্ত্রী রাবিয়া খাতুন, হারিয়াখালীর আমান উল্লাহ, লাল মিয়া, রশিদ উল্লাহসহ আরও অজ্ঞাত ৫/৬ জনকে আসামি করে একটি হত্যা মামলা রুজু করা হয়েছিল।

(10) বার এই নিউজটি পড়া হয়েছে

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।