,

সংবাদ শিরোনাম :
«» আমিরাতে সৌদির তেলবাহী জাহাজে হামলা «» অতিরিক্ত গরমে টেকনাফে ভাইরাস জর ও ডায়রিয়ার প্রাদুর্ভাব «» উখিয়ায় ২১ ঘন্টা বিদ্যুৎ : টেকনাফে ১৩ ঘন্টা লোডশেডিং কেন? «» আজ বিশ্ব মা দিবস «» টেকনাফে দেড় কোটি টাকার ইয়াবা উদ্ধার «» গণতন্ত্রের জন্য ঈদের আগেই খালেদাকে মুক্তি দিন :জাফরুল্লাহ «» ১২ বছরের শিশুর পেটে আরেক শিশু! «» মিয়ানমারে ফের বিমান দুর্ঘটনা ! «» ফাইনালের আগেই যে পরিবারের আইপিএল ট্রফি নিশ্চিত! «» ১৫ মে দেশে ফিরছেন ওবায়দুল কাদের «» ৫২টি মানহীন ও ভেজাল পণ্য আগামী ১০ দিনের মধ্যে বাজার থেকে তুলে নেয়ার নির্দেশ আদালতর «» মধ্যরাতে ৮০-১০০ কিলোমিটার বেগে আঘাত হানবে ‘ফণী’ «» ঘূর্ণিঝড় ‘ফণী’র কারণে এইচএসসির শনিবারের সব পরীক্ষা ১৪ মে «» চট্টগ্রামে ৬ ও কক্সবাজারে ৪ নম্বর বিপদ সংকেত «» লেদার ইয়াবা কারবারী তাহেরের বাড়ি হতে ৬০ হাজার ইয়াবাসহ আটক-৩ «» টেকনাফ সদর ইউনিয়ন পরিষদে মানবাধিকার বিষয়ে একলাবের মত বিনিময় সভা অনুষ্টিত «» টেকনাফের সহকারী কমিশনার (ভূমি) পদোন্নতি পেয়ে রামুর উপজেলা নির্বাহী অফিসার হওয়ায় টেকনাফ সাংবাদিক সমিতির বিদায় সংবর্ধনা সভা অনুষ্ঠিত «» জঙ্গি আস্তানায় র‌্যাবের অভিযান, গোলাগুলি-বিস্ফোরণ «» ৭ মে থেকে রোজা শুরু হতে পারে «» আজ ভয়াল সেই ২৯ এপ্রিল «» মার্কিন গোয়েন্দা সংস্থা সিআইএ’র সৃষ্টি “আইএস” «» আগামী প্রজম্ম কে বাচাতে হলে মাদক প্রতিরোধে শ্রমিক মালিক সকল কে এগিয়ে আসতে হবে-আব্দুররহমান বদি «» গণমাধ্যমকর্মীদের সুরক্ষায় দুটি আইন আসছে: তথ্যমন্ত্রী «» উখিয়ার কুতুপালং লম্বাশিয়া এলাকাস্থ রোহিঙ্গা ক্যাম্পে আগুন «» ভোটার তালিকায় রোহিঙ্গা ঠেকাতে ৩২ উপজেলায় ইসির কমিটি «» হোয়াইক্যংয়ের খলিল ইয়াবাসহ র‌্যাবের হাতে আটক «» উনছিপ্রাং স্কুলে একলাবের সভা অনুষ্টিতঃ মানবাধিকার রক্ষায় সুশীল সমাজকে এগিয়ে আসার আহ্বান «» টেকনাফ উপজেলা নির্বাচন : চেয়ারম্যান আলম ভাইস-চেয়ারম্যান ফেরদৌস ও তাহেরা নির্বাচিত «» বাংলাদেশ-ভারত সম্পর্ক বিশ্বে একটি রোল মডেল: প্রধানমন্ত্রী «» বিক্ষোভে উত্তাল ঢাবি ক্যাম্পাস:সিলযুক্ত ব্যাটল বাক্স উদ্ধার

ইয়াবা ব্যবসায়ী ও পাচারকারীরা আতঙ্কে

: কক্সবাজারের টেকনাফ কেন্দ্রীক ইয়াবা ব্যবসায়ী ও পাচারকারীদের মধ্যে চরম আতঙ্ক সৃষ্টি হয়েছে। শীর্ষস্থানীয় অনলাইন সংবাদ মাধ্যম এ অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশের জের ধরে এ আতঙ্ক বিরাজ করছে। একই সঙ্গে প্রশাসন শুরু করেছে বিশেষ অভিযান।

বাংলানিউজের একটি অনুসন্ধানী দল সরেজমিনে অনুসন্ধান করে গত ৭ সেপ্টেম্বর থেকে ইয়াবা সংক্রান্ত প্রতিবেদন প্রকাশ শুরু করে। ছয় পর্বের অনুসন্ধান প্রতিবেদন প্রকাশের পর থেকে পুরো কক্সবাজার জেলা জুড়ে শুরু হয় তোলপাড়।

১০ সেপ্টেম্বর কক্সবাজার জেলার আইন শৃঙ্খলা কমিটির নিয়মিত সভায় বিষয়টি নিয়েও ব্যাপক আলোচনা হয়। এরপর থেকে সীমান্ত শহর টেকনাফে আইন রক্ষাকারী বাহিনীর সদস্যরা কঠোর নজরধারীও শুরু করেছে। এতে ইয়াবা ব্যবসায়ী ও পাচারকারীদের মধ্যে চরম আতঙ্ক বিরাজ করতে শুরু হয়েছে।

টেকনাফের স্থানীয় লোকজন বাংলানিউজকে জানিয়েছেন, টেকনাফের অলিতে গলিতে ইয়াবার ভয়াবহ বিস্তার টানা একযুগ সময় ধরে। যা গত এক বছর ধরে আরো ব্যাপক আকারে রূপ নেয়। গত এক বছর এমন কোনো দিন ছিল না পুলিশ, বিজিবিসহ অন্যান্য আইন রক্ষাকারী বাহিনীর সদস্যরা টেকনাফের ইয়াবাসহ লোকজনকে আটক করেনি। কিন্তু গত ৭ সেপ্টেম্বর থেকে বাংলানিউজে ধারাবাহিক সংবাদ প্রকাশের পর ইয়াবাসহ আটকের ঘটনা ঘটছে না।

এসব মানুষের অভিমত, প্রভাবশালী ইয়াবা সিন্ডিকেট সংবাদ প্রকাশের পর থেকে আতঙ্কিত হয়ে উঠেছে। বিষয়টি টেকনাফসহ কক্সবাজার জেলা জুড়ে ব্যাপক আলোচিতও হয়েছে। একই সঙ্গে প্রশাসনের কঠোর নজরধারীও লক্ষ্য করা গেছে। এর ফল স্বরূপ গত তিনদিন ধরে টেকনাফে ইয়াবাসহ কেউ আটকও হয়নি। পাচারকারীরা আতঙ্কিত হয়ে ইয়াবা পাচারে ব্যবহার হতে অপরাগতা প্রকাশ শুরু করেছে।

প্রশাসনের দায়িত্বশীল একটি সংস্থা জানিয়েছেন, বাংলানিউজের সংবাদ প্রকাশের পর ইয়াবার ব্যাপকতা রোধে প্রশাসনের কঠোরভাবে মাঠে নেমেছে। ইয়াবা নিয়ন্ত্রিত এলাকায় টহলও জোরদার হয়েছে। এতে ব্যবসায়ী ও পাচারকারীরা আপাততে ইয়াবা থেকে নিজকে দূরে রাখতে চেষ্টা করছে।

তবে সংস্থার লোকজন জানিয়েছে, প্রশাসনে ম্যানেজের প্রক্রিয়া চালাচ্ছে চিহ্নিত ব্যবসায়ীরা। তাদের মধ্যে সৃষ্টি হয়েছে গ্রেফতার আতঙ্কও। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নেতৃত্বে টেকনাফে বিশেষ অভিযানও চলছে।

জানা যায়, টেকনাফের ইয়াবা ঘাটি হিসেবে পরিচিত মৌলভীপাড়া, নাজিরপাড়া ও লেদা এলাকায় ইতোমধ্যে ব্যাপক তল্লাশি চালাচ্ছে প্রশাসন। এতে কেউ আটক না হলেও দুটি মোটরসাইকেল জব্দ করা হয়েছে বলে বাংলানিউজকে জানিয়েছেন টেকনাফ ইউএনও শাহ মোজাহিদ উদ্দিন।

তিনি জানান, তাদের কাছে নির্ভরযোগ্য তালিকা রয়েছে। এতে ইয়াবার গডফাদার ও আমদানীকারকদের নাম রয়েছে। বিজিবি ও পুলিশ সমন্বয়ে অভিযান চলছে।

(180) বার এই নিউজটি পড়া হয়েছে

ে ি মতামত

  1. noorulalam বলেছেন:

    মাগির পোয়া নিউজ : অনেক আগের নতুন নিউজ দেন

  2. সৈয়দ আলম বলেছেন:

    মোটরসাইকেল এর চেয়ে মোটরসাইকেল এর মালিকের নাম টা খবরেরকাগজ এ আসলে একটু ভাল হতো।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।