,

সংবাদ শিরোনাম :
«» তসলিমা নাসরিনের ভিসার মেয়াদ তিন মাস বাড়াল ভারত! «» মালয়েশিয়ায় অবৈধদের সাধারণ ক্ষমা ঘোষণা «» চট্রগ্রাম রেঞ্জ’র শ্রেষ্ঠ সাব-ইন্সপেক্টর হিসেবে নির্বাচিত হয়েছেন টেকনাফ মডেল থানার এস আই মোঃ বোরহান «» বিচ্ছেদের জন্য জেফ বেজোসকে গুনতে হচ্ছে ৩ হাজার ৮০০ কোটি ডলার «» ২৫ জুলাই ২৭৭টি স্থানীয় সরকারের নির্বাচন «» বিজ্ঞানের দৃষ্টিতে মিরাজ «» ভিসা বন্ধ থাকা সত্বেও আবুধাবিতে দেশীয় প্রতিষ্ঠানের যাত্রা শুরু «» মানুষ বহনে সক্ষম চন্দ্রযানের সফল পরীক্ষা «» বিমানবন্দর থেকেই ব্রিটিশ গায়িকাকে ফেরত পাঠাল ইরান «» চকরিয়ায় বিয়ের প্রস্তাব প্রত্যাখানে মেয়ের মাকে গলা কেটে হত্যা «» সালমানের সঙ্গে দেড়কোটি টাকার প্রস্তাব প্রত্যাখ্যান সেই জায়রা ওয়াসিমের «» জুলুমের অপরাধ অমার্জনীয় «» প্রয়োজনে যুদ্ধ করব, সৌদিকে কাতারের হুঁশিয়ারি «» কারো কাছে আমরা পানি চাইবো না, নদী খনন করে পানি ধরে রাখা হবে, বললেন প্রধানমন্ত্রী «» রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে আসছেন ৩বাহিনীর প্রধান «» পেরুর ৪৪ নাকি ব্রাজিলের ১২ বছর, আজ রাতে কার অপেক্ষার অবসান হবে? «» মরণোত্তর চক্ষু দান করেছেন সানাই মাহবুব «» আওয়ামী লীগের উপদেষ্টা হলেন ইনাম আহমেদ চৌধুরী «» টেকনাফে বিস্তীর্ণ পাহাড়ে স্থানীয় ও রোহিঙ্গাদের বসবাস: পাহাড় ধ্বসের আশংকা «» মুরসির মৃত্যু নিয়ে জাতিসংঘের কাছে যেসব দাবি জানালেন এরদোগান «» ডিআইজি মিজানের সম্পত্তি বাজেয়াপ্তের নির্দেশ «» ইয়াবা রোহিঙ্গা বাংলাদেশের অভিশাপ! «» অবশেষে আলোচিত সেই ওসি মোয়াজ্জেম গ্রেফতার «» ১লাখ ৭০হাজার ইয়াবাসহ লেদার রবিউল র‌্যাব-১৫ এর হাতে আটক «» টেকনাফে ইয়াবা কিনতে গিয়ে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’নারায়নগঞ্জের রাসেল নিহত «» ঘুষ বন্ধে পুলিশের ইউনিফর্ম থেকে পকেট খুলে নিচ্ছে কেনিয়া সরকার «» এক আল্লাহ ছাড়া কাউকে ভয় করি না: শেখ হাসিনা «» ১২৫ রানেই অলআউট আফগানিস্তান «» টেকনাফ সমিতি ইউএই’র ঈদ পূণর্মিলনী অনুষ্টিত «» চট্টগ্রাম কমার্স কলেজে ভর্তি হবার সাফল্য অর্জন করেছে টেকনাফের মেধাবী ছাত্র নয়ন

ইয়াবা ব্যবসায়ী ও পাচারকারীরা আতঙ্কে

: কক্সবাজারের টেকনাফ কেন্দ্রীক ইয়াবা ব্যবসায়ী ও পাচারকারীদের মধ্যে চরম আতঙ্ক সৃষ্টি হয়েছে। শীর্ষস্থানীয় অনলাইন সংবাদ মাধ্যম এ অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশের জের ধরে এ আতঙ্ক বিরাজ করছে। একই সঙ্গে প্রশাসন শুরু করেছে বিশেষ অভিযান।

বাংলানিউজের একটি অনুসন্ধানী দল সরেজমিনে অনুসন্ধান করে গত ৭ সেপ্টেম্বর থেকে ইয়াবা সংক্রান্ত প্রতিবেদন প্রকাশ শুরু করে। ছয় পর্বের অনুসন্ধান প্রতিবেদন প্রকাশের পর থেকে পুরো কক্সবাজার জেলা জুড়ে শুরু হয় তোলপাড়।

১০ সেপ্টেম্বর কক্সবাজার জেলার আইন শৃঙ্খলা কমিটির নিয়মিত সভায় বিষয়টি নিয়েও ব্যাপক আলোচনা হয়। এরপর থেকে সীমান্ত শহর টেকনাফে আইন রক্ষাকারী বাহিনীর সদস্যরা কঠোর নজরধারীও শুরু করেছে। এতে ইয়াবা ব্যবসায়ী ও পাচারকারীদের মধ্যে চরম আতঙ্ক বিরাজ করতে শুরু হয়েছে।

টেকনাফের স্থানীয় লোকজন বাংলানিউজকে জানিয়েছেন, টেকনাফের অলিতে গলিতে ইয়াবার ভয়াবহ বিস্তার টানা একযুগ সময় ধরে। যা গত এক বছর ধরে আরো ব্যাপক আকারে রূপ নেয়। গত এক বছর এমন কোনো দিন ছিল না পুলিশ, বিজিবিসহ অন্যান্য আইন রক্ষাকারী বাহিনীর সদস্যরা টেকনাফের ইয়াবাসহ লোকজনকে আটক করেনি। কিন্তু গত ৭ সেপ্টেম্বর থেকে বাংলানিউজে ধারাবাহিক সংবাদ প্রকাশের পর ইয়াবাসহ আটকের ঘটনা ঘটছে না।

এসব মানুষের অভিমত, প্রভাবশালী ইয়াবা সিন্ডিকেট সংবাদ প্রকাশের পর থেকে আতঙ্কিত হয়ে উঠেছে। বিষয়টি টেকনাফসহ কক্সবাজার জেলা জুড়ে ব্যাপক আলোচিতও হয়েছে। একই সঙ্গে প্রশাসনের কঠোর নজরধারীও লক্ষ্য করা গেছে। এর ফল স্বরূপ গত তিনদিন ধরে টেকনাফে ইয়াবাসহ কেউ আটকও হয়নি। পাচারকারীরা আতঙ্কিত হয়ে ইয়াবা পাচারে ব্যবহার হতে অপরাগতা প্রকাশ শুরু করেছে।

প্রশাসনের দায়িত্বশীল একটি সংস্থা জানিয়েছেন, বাংলানিউজের সংবাদ প্রকাশের পর ইয়াবার ব্যাপকতা রোধে প্রশাসনের কঠোরভাবে মাঠে নেমেছে। ইয়াবা নিয়ন্ত্রিত এলাকায় টহলও জোরদার হয়েছে। এতে ব্যবসায়ী ও পাচারকারীরা আপাততে ইয়াবা থেকে নিজকে দূরে রাখতে চেষ্টা করছে।

তবে সংস্থার লোকজন জানিয়েছে, প্রশাসনে ম্যানেজের প্রক্রিয়া চালাচ্ছে চিহ্নিত ব্যবসায়ীরা। তাদের মধ্যে সৃষ্টি হয়েছে গ্রেফতার আতঙ্কও। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নেতৃত্বে টেকনাফে বিশেষ অভিযানও চলছে।

জানা যায়, টেকনাফের ইয়াবা ঘাটি হিসেবে পরিচিত মৌলভীপাড়া, নাজিরপাড়া ও লেদা এলাকায় ইতোমধ্যে ব্যাপক তল্লাশি চালাচ্ছে প্রশাসন। এতে কেউ আটক না হলেও দুটি মোটরসাইকেল জব্দ করা হয়েছে বলে বাংলানিউজকে জানিয়েছেন টেকনাফ ইউএনও শাহ মোজাহিদ উদ্দিন।

তিনি জানান, তাদের কাছে নির্ভরযোগ্য তালিকা রয়েছে। এতে ইয়াবার গডফাদার ও আমদানীকারকদের নাম রয়েছে। বিজিবি ও পুলিশ সমন্বয়ে অভিযান চলছে।

(180) বার এই নিউজটি পড়া হয়েছে

ে ি মতামত

  1. noorulalam বলেছেন:

    মাগির পোয়া নিউজ : অনেক আগের নতুন নিউজ দেন

  2. সৈয়দ আলম বলেছেন:

    মোটরসাইকেল এর চেয়ে মোটরসাইকেল এর মালিকের নাম টা খবরেরকাগজ এ আসলে একটু ভাল হতো।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।